বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গলী জাতির অবিসংবাদিত নেতা…এমপি ইউসুফ হারুন

মো. সাজ্জাদ হোসেন, মুরাদনগর

আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, এফবিসিসিআইর সাবেক সভাপতি আলহাজ¦ ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বহু রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ ও জনগণের প্রতি মমত্ববোধের কারণে হয়ে ওঠেন বাঙ্গলীর অবিসংবাদিত নেতা। এক রাজনৈতিক সংগ্রাম বহুল জীবনের অধিকারী এই নেতা স্বাধীন বাংলাদেশের রূপকার হিসেবে বিশে^র ইতিহাসে ঠাই করে নেন। বাঙ্গালী জাতির ইতিহাসে বঙ্গবন্ধুর অবদান চিরদিন স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ থাকবে। মুক্তির মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন আমাদের বাঙ্গালী জীবনের অন্যতম মহাউৎসব। বাঙ্গালী জাতিকে তিনি স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছেন। হাজার বছর পরাধীনতার শৃঙ্খল থেকে বেরিয়ে আসা স্বপ্ন তিনি নিজে দেখেছেন এবং সেই দু:সাহসিক স্বপ্ন বাঙ্গালী জাতির মধ্যে সঞ্চার করে দিয়েছিলেন তিনি। তার জন্ম দিনটি আমাদের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন।

আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শুক্রবার দুপুরে কুমিল্লার মুরাদনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন, উপজেলা চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দীন ভূঞা জনীর সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ আবদুল কাইয়ুম খসরু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার চিনু, সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হুদা, উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল কালাম আজাদ তমাল, টেলিভিশন চলচ্চিত্র এবং মঞ্চ অভিনেতা আজিজুল হাকিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা: এনামুল হক, মুরাদনগর থানার ওসি কামরুজ্জামান তালুকদার, ইউপি চেয়ারম্যান ভিপি জাকির হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারুনুর রশীদ।

শিক্ষক নেতা মো. জামাল উদ্দিনের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম সরকার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়ের, আব্দুর রহিম পারভেজ, শুকলাল দেবনাথ, গোলাম কিবরিয়া খোকন, আবদুল কাদির ও প্রকৌশলী সৈয়দ শওকত আহম্মেদ প্রমুখ।

আরো দেখুনঃ