বন্যার্তদের অর্থ দেবেন লটারিতে ৫০ কোটি জেতা বাংলাদেশি প্রবাসীরা

অনলাইন ডেস্ক।।

সংযুক্ত আরব আমিরাতে লটারিতে ৫০ কোটি টাকা জেতা প্রবাসীরা বন্যার্তদের সহায়তা করার ঘোষণা দিয়েছেন। গত ৩ সেপ্টেম্বর ৩৬ বাংলাদেশি মিলে ৫০ কোটি টাকা জেতেন। তারা সবাই চট্টগ্রামের বাসিন্দা।

যে টিকিটটির মাধ্যমে তারা লটারি জিতেছেন সেটি কেনা হয়েছিল নূর মিয়ার নামে। তবে টিকিট কেনায় অর্থ দিয়েছিলেন সবাই মিলে। গত ৫ বছর ধরেই তারা টিকিট কিনে আসছিলেন। স্বপ্ন ছিল লটারি জিতে একদিন ভাগ্যের চাকা ঘুরবে। সেই স্বপ্ন সত্যি হয়েছে গত ৩ সেপ্টেম্বর।

নিজেদের জেতা অর্থ থেকে বন্যার্তদের সাহায্য করার ব্যাপারে নূর মিয়া বলেছেন, “সর্বপ্রথম যে বিষয়টি নিয়ে আমরা একমত হয়েছিলাম সেটি হলো বাংলাদেশে টাকা পাঠানো। ভয়াবহ বন্যায় অনেক মানুষের প্রাণ গেছে। অনেক বাড়িঘর ধ্বংস হয়ে গেছে। এখন সেসব বাড়ি পুনর্গঠনে সাহায্য করার সময় আমাদের।”

নূর মিয়া জানিয়েছেন, লটারি জেতার খবর শোনার বিষয়টি এখনো স্পষ্ট মনে আছে তার। তিনি বলেছেন, “আমরা দুপুর ৩টায় খবর পাই। আমি হাসপাতালে ছিলাম, চিকিৎসা নিচ্ছিলাম। যখন তারা বলল আমি লটারি জিতেছি। আমি বিশ্বাস করতে পারছিলাম না। প্রথমে আমি সন্দিহান ছিলাম। কিন্তু পরবর্তীতে উপস্থাপকের কণ্ঠ চিনতে পারি আমি। অবিশ্বাস্য ছিল বিষয়টি।”

লটারি জেতা নূর আমিরাতে রঙ মিস্ত্রীর কাজ করতেন। এখন তার ইচ্ছা সেখানেই একটি রঙের দোকান দেবেন। এছাড়া অন্যান্য যারা লটারির অর্থ পেয়েছেন তারাও নিজেদের ভবিষ্যতের জন্য এসব অর্থ খরচ করবেন।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ