বরুড়ায় প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

মোঃ নাসির উদ্দিন

উপজেলা প্রশাসনের আয়োজনে কুমিল্লার বরুড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। ২৬শে মার্চ সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-কর্মকর্তা কর্মচারী, উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন, সিপিবি, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ মাঠে জাতীয় সঙ্গীত পরিবেশন, কুচকাওয়াজ ও মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়। শাকিলা জামানের সঞ্চালনায় ইউএনও নু-এমং মারমা মং এর সভাপতিত্বে দিবসটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আহমেদ হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামরুল হাসান সোহেল, উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম, উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা নুসরাত সুলতানা তনু, বরুড়া থানা অফিসার ইনচার্জ রিয়াজ উদ্দিন, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ০১ (বরুড়া)‘র ডিজিএম মোঃ জালাল উদ্দীন।

এই সময় আরো উপস্হিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম, বরুড়া উপজেলা পরিষদের সকল দাপ্তরিক প্রধান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান,সহকারী শিক্ষক,শিক্ষার্থী ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এগিয়ে আসার আহবান জানান এছাড়া স্থানীয় সকল ধর্মীয় উপাসনালয় গুলোতে দেশ ও জাতির কল্যাণে বিশেষ প্রার্থনা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণসহ উপজেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

আরো দেখুনঃ