বরুড়া উপজেলা কে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বরুড়া প্রতিনিধি।।
কুমিল্লার বরুড়া উপজেলা ক ক্যাটাগরীর আওতায় এনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরুড়া উপজেলা কে গৃহহীন ঘোষণা করেছেন। ৯ আগষ্ট ২৩ ইং ভিডিও কনফারেন্সে মাধ্যমে ( ভ্যাচুয়াল মিটিং করে) বরুড়া উপজেলা ২৩ টি ঘর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

৭ আগষ্ট ২৩ উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা আফরিন মুস্তফা বরুড়ার কর্মরত সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করে এ তথ্য নিশ্চিত করেন। স্ট্যান্ডার্ড গ্রুপের চেয়ারম্যান ইন্জিনিয়ার আতিকুর রহমান উপজেলার আড্ডা কৃন্ষপুর গ্রামে ১ শ ২৭ শতক জায়গা ক্রয় করে জেলা প্রশাসকের নামে দলিল করে দান করেন। এই জায়গায় ৬৩ টি ঘর নির্মাণ করে সরকার। তাদের জন্য একটি কবরস্থান ও করেন ইন্জিনিয়ার আতিকুর রহমান। একই উপজেলার ঝলম ইউনিয়ন ফেনুয়া গ্রামে এস,কিউ চেয়ারম্যান ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ,জেড শফিউদ্দিন শামীম এর নিজ অর্থায়নে ৪ একর সম্পত্তি ক্রয় করে ৬৫ টি আধুনিক ঘর নির্মাণ করেন। ঘর গুলো দুতালা ফাউন্ডেশন দিয়ে তৈরী করেন এস কিউ ফাউন্ডেশন। সেখানে একটি মসজিদ, একটি স্কুল ও একটি খেলার মাঠ ও রয়েছে। পরিকল্পিত ভাবে আধুনিক নগর গড়ে তুলেন তিনি। যদি ও এখন ও এ,জেড শফি উদ্দিন শামীম এর ঘর গুলো কাউকে বুঝিয়ে দেন নি। কাউকে দলিল ও সম্পাদন করেন নি।একটি সূত্রে জানা যায় অচিরেই তিনি এ ঘর গুলো বুঝিয়ে দেবেন অসহায় মানুষের মাঝে। ঘর উদ্বোধন শেষে উপজেলা হল রুমে আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান এ এম এন মইনুল ইসলাম প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা আফরিন মুস্তফা এতে সভাপতিত্ব করেন। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন এস,কিউ চেয়ারম্যান ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ জেড শফিউদ্দিন শামীম, সাংবাদিক মাসুদ মজুমদার। , এ সময় উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ মঈন উদ্দিন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফিরোজ হোসেন, সাবেক পৌর মেয়র বাহাদুরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আবদুস সাত্তার সাংবাদিক গাজিউল হক সোহাগ, ইলিয়াছ আহমদ, সলিল রন্জন বিশ্বাস, ইকরামুল হক, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ ছফি উল্লাহ, গাজী শরীফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ