বরুশিয়াকে হারিয়ে শেষ আটে চেলসি

অনলাইন ডেক্স।।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেরা আট নিশ্চিত করেছে চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজে জার্মান জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে গ্রাহাম পটারের শিষ্যরা।

প্রথম লেগে ১-০ গোলে পিছিয়ে থেকে মাস্ট উইন গেমে মঙ্গলবার রাতে মাঠে নেমেছিল গ্রাহাম পটারের শিষ্যরা। এদিন বেশ দুশ্চিন্তাতেই ছিলেন এই কোচ। কারণ, ইংলিশ প্রিমিয়ার লিগে একের পর এক ব্যর্থতার পরিচয় শেষে, চ্যাম্পিয়নস লিগ থেকেও ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে ছিল চেলসি। সব মিলিয়ে এক প্রকার বাড়তি স্নায়ু চাপ ও চ্যালেঞ্জ নিয়েই শেষ ষোলোর লড়াইয়ে নেমেছিল ম্যান ইন ব্লুজদের কোচের শিষ্যরা। পুরো ম্যাচে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ডর্টমুন্ড। তবে চেলসির জালে বল জড়াতে পারেনি। উল্টো গোলের সুযোগ পেয়ে তা কাজে লাগিয়েছে চেলসি।

ম্যাচের প্রথমার্ধের শুরুতেই লিড নেওয়ার সুযোগ পেয়েছিল সফরকারী দল। ম্যাচের ১৭তম মিনিটে মার্কো রয়েসের ফ্রি কিক থেকে নিশ্চিত গোল পেতে পারতো জার্মান জায়ান্টরা। কিন্তু দানবীয় ভূমিকায় সেই গোল প্রতিহত করেন চেলসির গোলরক্ষক কেপা আরিসাবালাগা। ৪৩ মিনিটে ডর্টমুন্ডের জাল খুঁজে নেন রাহিম স্টার্লিং। তার দুর্দান্ত শট আঘাত হানে বরুশিয়ার জালে। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে লিড ধরে রাখার বাড়তি চাপ মাথায় নিয়েই মাঠে নামে পটারের দল। ১০ মিনিট পর বাড়ান ব্যবধান কাই হাভার্টজ। ম্যাচের ৫৩তম মিনিটে পেনাল্টি থেকে ব্লুজদের ২-০ গোলে এগিয়ে নেন এই ফরোয়ার্ড। ম্যাচের বাকি সময় আর কোনো গোল হয়নি। ফলে জয় নিয়ে চেলসি জায়গা করে নিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ