বরুড়ায় স্থগিত হওয়া ভোটকেন্দ্রের পাশ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

বরুড়া প্রতিনিধি।।

কুমিল্লার বরুড়া উপজেলায় সহিংসতায় স্থগিত হওয়া ভোটকেন্দ্রের পাশ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেছে বরুড়া থানা পুলিশ । সোমবার (২৭ অক্টোবর) রাত ১০ টার দিকে বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নের ডেউয়াতলী এলাকা থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, সোমবার রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অফিসার ইনচার্জ ইকবাল বাহার এর নেতৃত্বে এসআই আনিছুর রহমান সঙ্গীয় ফোর্স বরুড়া থানাধীন ঝলম ইউনিয়নের ডেউয়াতলী সাকিনে অভিযান পরিচালনা করে ডেউয়াতলী স্থগিত ভোট কেন্দ্রের পাশে ডেউয়াতলী মার্কেটে জনৈক সিরাজুল ইসলাম এর মুদি দোকানের উত্তর পাশে ঝোপের ভিতর থেকে ১২টি বড় ছেনী, ০২টি রাম দা, ০২টি বড় ছোরা, ০৭টি এসএস পাইপ, ০৭টি প্লাষ্টিকের পাইপ পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। তবে এসব অস্ত্র উদ্ধার করা হলেও, এসব অস্ত্র কে বা কারা রেখেছে তা জানা যায় নি।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার মজুমদার জানান, সহিংসতার কারণে স্থগিত হওয়া বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নের ডেউয়াতলী কেন্দ্রের ভোটগ্রহণ করা হবে আগামী ৩০ ডিসেম্বর। এ ভোটগ্রহণকে কেন্দ্র করে কে বা কারা এই অস্ত্রশস্ত্র জড়ো করেছে আবারও সহিংসতার উদ্দেশ্যে। এসকল সহিংসতাকারীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী একটি অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ প্রশাসন সর্বোচ্চ সচেতন বলে উল্লেখ করে তিনি আরও বলেন, এ ভোটগ্রহণকে কেন্দ্র করে যারাই সহিংসতার চেষ্টা করবে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। এই ধাপে বরুড়ার নয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হলেও, ঝলম ইউনিয়নের ডেউয়াতলী কেন্দ্রে কেন্দ্র দখলের চেষ্টায় বাধায় দিলে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার এবং দায়িত্বরত সাব ইন্সপেক্টর আহত হয়। পরে, সহিংসতার কারণে সেই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা। স্থগিত হওয়া ভোটকেন্দ্রের ভোটগ্রহণ চলবে ৩০ ডিসেম্বর।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ