বাংলাদেশের বিপক্ষে ভারতের বড় পুঁজি

অনলাইন ডেস্ক।।

টোয়েন্টি বিশ্বকাপকে কেন্দ্র করে নিউইয়র্কে তৈরি করা হয় অস্থায়ী ক্রিকেট স্টেডিয়াম। যেখানে বসানো হয়েছে ড্রপিং পিচ। তাই এই মাঠে পিচ কেমন হবে তা নিয়েছিল নানা প্রশ্ন। যুক্তরাষ্ট্রের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-ভারত। এই ম্যাচে আগে ব্যাট করে টাইগারদের ১৮৩ রানের লক্ষ্য দিয়েছে আকাশী-নীলরা।

শনিবার (১ জুন) টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। ইনিংসের ১১তম বলে সাজঘরে ফেরেন সাঞ্জু স্যামসন। ৬ বলে ১ রান করেন এই ডান হাতি ব্যাটার। তবে ঋষভ পান্থকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন অধিনায়ক রোহিত শর্মা।

১৯ বলে ২৩ রান করে আউট হন রোহিত। তবে ব্যাট চালাতে থাকেন দেড় বছর পর জাতীয় দলে ফেরা পান্থ। এদিন সাকিবের উপর চড়াও হন এই বাঁহাতি ব্যাটার। বিশ্বসেরা এই অলরাউন্ডারের দ্বিতীয় ওভারে তিন ছক্কায় মোট ২১ রান তোলেন তিনি।

এছাড়াও সাকিবের তৃতীয় ওভারে প্রথম বলে চার মেরে ৩২ বলে ফিফটি তুলে নেন পান্থ। সেই সঙ্গে মাঠ ছাড়েন তিনি। এরপর শিভাম ডুবেকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন সূর্যকুমার যাদব।

তবে ইনিংস করতে পারেননি ডুবে। ১৬ বলে ১৪ রান করে মাহেদীর বলে বাউন্ডারি লাইনে ধরা পড়েন তিনি। দুর্দান্ত ক্যাচ নেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ। এরপর পিচে এসে বাউন্ডারি হাঁকাতে থাকেন হার্দিক পান্ডিয়া। ১৭তম ওভারে তানভীরে বলে হ্যাটট্রিক ছক্কা মারেন এই ডান হাতি ব্যাটার। তবে ওভারের পঞ্চম বলে ক্যাচ আউট হন সূর্যকুমার।

শেষ দিকে হার্দিককে সঙ্গ দেন রবিন্দ্র জাদেজা। জাদেজার ৬ বলে ৪ রান এবং হার্দিকের ২৩ বলে ৪০ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৮২ রানের লড়াকু পুঁজি পায় ভারত।

বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম, মাহেদী হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং তানভীর ইসলাম একটি করে উইকেট নেন।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ