বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, কুমিল্লা ৩১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সাইফুল ইসলাম।।

গতকাল শনিবার দুপুর ১২ টায় বাংলাদেশ জাতীয অন্ধ কল্যাণ সমিতি, কুমিল্লা’র ৩১তম বার্ষিক সাধারণ সভা বিকো ও চক্ষু হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক কুমিল্লা-৬ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

বিজেএকেএস এর সভাপতি এডভোকেট আ হ ম তাইফুর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা: এ কে এম আব্দুস সেলিম। সমিতির বিগত ৩০তম বার্ষিক সাধারণ সভার রিপোর্ট উপস্থাপন করেন সহ-সাধারণ সম্পাদক এডভোকেট ফাহমিদা জেবিন। সভায় সংগঠনের ২০২২ সনের বার্ষিক আয়-ব্যয়ের হিসাব ্উপস্থাপন করেন কোষাধ্যক্ষ সাংবাদিক অশোক কুমার বড়ুয়া।

সভার প্রারম্ভে শোক প্রস্তাব পাঠ করেন সমাজকল্যান সম্পাদক মো: এনামুল হক এনাম। পরলোক গতদের স্মরনে উপস্থিত সকলে দাঁড়িয়ে ০১(এক) মিনিট নীরবতা পালন করেন। সভায় বক্তব্য রাখেন বিজেএকেএস এর সদস্য আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট ্আমিনুল ইসলাম টুটুল. নারী নেত্রী বেগম রোকেয়া পদক প্রাপ্ত পাপড়ী বসু, অনুপ বোস এবং মোস্তাক হোসেন। সভা পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান।

সভায় প্রধান অতিথি বিজেএ্েকএস এর প্রধান পৃষ্ঠপোষক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন চক্রান্ত হবে, ষড়যন্ত্র হবে এগুলোকে মোকাবেলা করেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় এগিয়ে যেতে হবে। বিশ্ব অর্থনীতি খারাপ অবস্থায় রয়েছে। তারপরও প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের অর্থনীতি পাশ্ববর্তী দেশ ভারতের চেয়ে ভালো অবস্থানে রয়েছে। অন্ধ কল্যাণ সমিতি যোবায়দা আপার প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানকে ভালোবাসি এবং আপনারাও ভালোবাসেন। প্রতিষ্ঠানের আজকের যে অবস্থান তৈরি হয়েছে সেটা সম্ভব হয়েছে একগুচ্ছ ভালো মানুষ এবং তাদের নেতৃত্বে কাজ করছে প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। তিনি অন্ধ কল্যাণ সমিতির পরিচালনায় বিকো ও চক্ষু হাসপাতালের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। তিনি চক্ষু হাসপাতালের রোগীদের চিকিৎসা দানের সুবিধার্থে নতুন ভবন নির্মানের আশ্বাস দেন। তিনি হাসপাতালের উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদান অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি কর্মকর্তা কর্মচারীদের আরোও আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান। তিনি আগামীতে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের সপক্ষে সকলকে সহযোগিতার আহবান জানান।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ সহ-সভাপতি হাসান খসরু, সহ সভাপতি প্রকৌশলী মো: শাহাবুদ্দিন এবং আবুল হাসানাত বাবুল। নির্বাহী সদস্য ও সমাজ সেবা কার্যালয়ের ্উপ পরিচালক জেড এম মিজানুর রহমান খান এবং সংগঠনের নির্বাহী সদস্য ডা. তাহসিন বাহার সুচনাসহ অন্যান্যরা, মির্জা মো: কোরেশী, শাহজাহান সিরাজ, আব্দুল হালিম, জহিরুল ইসলাম মোহন ও সাধারন সদস্যবৃন্দ।

আরো দেখুনঃ