বাংলাদেশ সফরে আসা হচ্ছে না নাভিনের, বদলি মাসুদ

বাংলাদেশ সফরে ওয়ানডে দলে না থাকলেও আফগানিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন নাভিন-উল-হক। তবে এবার হাঁটুর চোটের কারণে এই ফরম্যাটেও খেলা হচ্ছে না ডানহাতি এই পেসারের। তার বদলে স্কোয়াডে ডাক পেয়েছেন নিজাত মাসুদ।

শনিবার (৮ জুলাই) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

এসিবি জানিয়েছে, আফগানিস্তানের জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার নবীন-উল-হক হাঁটুতে ব্যথা পেয়েছেন। চিকিৎসা ও অস্ত্রোপচারের জন্য যুক্তরাজ্যে যাবেন এবং ডাক্তারের নির্দেশে হাঁটু বিশেষজ্ঞের তত্ত্বাবধানে চিকিৎসা নেবেন তিনি। এজন্যই আফগানিস্তান ও বাংলাদেশের আসন্ন টি-টোয়েন্টি ম্যাচ থেকে বাদ যাচ্ছেন এই ক্রিকেটার। আফগান ক্রিকেট বোর্ডের খেলোয়াড় নির্বাচন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী টি-টোয়েন্টি সিরিজের জন্য আফগান দলে যোগ দেবেন আরেক ডানহাতি ফাস্ট বোলার নাজাত মাসুদ।

একনজরে দুই দলের স্কোয়াড

বাংলাদেশ : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও আফিফ হোসেন ধ্রুব।

আফগানিস্তান : রশিদ খান (অধিনায়ক), রহমান উল্লাহ গুরবাজ, হজরত উল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, ইবরাহিম জাদরান, মোহাম্মদ নবি, নাজিব উল্লাহ জাদরান, সেদিও আতাল, করিম জানাত, আজমত উল্লাহ ওমরজাই, ফজলহক ফারুকি, নিজাত মাসুদ, ওয়াফাদার মোমান্দ, ফরিদ আহমেদ মালিক, নূর আহমেদ ও মুজিব-উর-রহমান।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ