বাংলাবান্ধা জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফের বিজয় দিবস উদযাপন

পঞ্চগড় প্রতিনিধি।।

১৯৭১ এর বিজয় উল্লাসে বাংলাদেশের পাশে থাকা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে নিয়ে বিজয়ের ৫২তম দিবস উদযাপন উপলক্ষে নতুন অঙ্গিকে পালন করেছে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি।

শনিবার (১৬ ডিসেম্বর) বিকেলে বাংলাবান্ধা আইসিপি পয়েন্টে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বিএসফের মধ্যে জমকালো যৌথ ‘রিট্রিট সিরিমনি’ প্যারেডের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। এর আগে বিজিবি পায়রা উড়িয়ে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

ভ্রাতৃত্বের সেতু বন্ধনের অংশ হিসেবে বিজিবি-বিএসএফ প্যারেড কন্টিনজেন্ট চমকপ্রদ ও মনোমুগ্ধকর প্যারেড প্রদর্শন করা হয় বলে জানান বিজিবি।

এসময় উপস্থিত ছিলেন, বিজিবির রংপুরের উত্তর পশ্চিম রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, বিএসএফের মহাপরিচালক নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের শ্রী সুরিয়া কান্ত শর্মার, ফ্রন্টিয়ার হেডকোয়ার্টার ডিআইজি শ্রী সুশীল কুমার, বিজিবির ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্ণেল এম এইচ হাফিজুর রহমান, পঞ্চগড় ১৮ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল যুবায়েদ হাসান ও বিএসএফের শ্রী পিকে সিং, ডিআইজি শিলিগুড়ী সেক্টরসহ বিজিবি-বিএসএফের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদাসহ গণমাধ্যমকর্মীসহ স্থানীয়রা ও পর্যটকেরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উত্তর পশ্চিম রিজিয়নের বিজিবির রিজিয়ন কমান্ডার (অতিরিক্ত মহাপরিচালক) ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজামান ও ভারতের আইজি ফ্রন্টিয়ার শ্রী সুরিয়া কান্ত শর্মা বলেন, উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহার্দ্য বাড়ানোর অংশ হিসেবে এ ‘রিট্রিট সিরিমনি’ অনুষ্ঠিত হয়। এ ধরণের অনুষ্ঠান দুদেশের সম্পর্ক উন্নয়ন ও মানুষকে দেশ প্রেমে উদ্বুদ্ধ করবে। দু’দেশের মধ্যে ভাতৃত্ববোধ আরও বাড়িয়ে দিবে। এ জন্য এই স্মরণীয় দিনটিকে আরও গৌরবান্বিত করার লক্ষ্যে দুই দেশের বন্ধুত্বের এই নিদর্শন যৌথ রিট্রিট প্যারেডের আয়োজন করা হয়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ