বাগমারায় জমে উঠেছে ঈদের কেনাকাটা

বাগমারা প্রতিনিধি।।

বাগমারার উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারে গ্রীন সুপার মার্কেটসহ বিভিন্ন হাট-বাজারে মার্কেট ও বিপনী বিতানগুলোতে এখন পুরোদমে জমে উঠেছে ঈদের কেনাকাটা। ভবানীগঞ্জ ও তাহেরপুর পৌরসভাসহ উপজেলা বিভিন্ন হাট-বাজারে অনেক ছোট বড় বিপনী বিতান রয়েছে। এছাড়া ঈদ উপলক্ষ্যে কেনা কাটার জন্য বিভিন্ন স্থানে অস্থায়ী ভাবেও নতুন নতুন বাজার গড়ে উঠেছে। এদিকে মনোরম পরিবেশ ও আধুনিক সুযোগ সুবিধা সমৃদ্ধ ভবানীগঞ্জ গ্রীন সুপার মার্কেটে নিত্যপণ্যের প্রায় সবকিছুই মিলছে সুলভ মূল্যে। তাই বাগমারার ১৬টি ইউনিয়ন ও দুটি পৌরসভারসহ পার্শ্ববর্তী উপজেলার মানুষও এখন কেনাকাটার জন্য এই মার্কেটে আসছেন।

ঈদ উপলক্ষ্যে বিভিন্ন তৈরি পোশাক ও কসমেটিকস দোকানে কেনাকাটা জমজমাট হয়ে উঠলেও বসে নেই বিভিন্ন টেইলারিং হাউজ। হরদম পরিশ্রম করে যাচ্ছেন টেইলার্সের কারিগর ও কর্মচারীরা। ইতোমধ্যে অনেক টেইলার্স নতুন অর্ডার নেওয়া বন্ধ করে দিয়েছে। গতকাল সোমবার সরজমিনে গ্রীন সুপার মার্কেট ঘুরে দেখা গেছে, মার্কেটের রেমন্ড ফেব্রিক্স এ্যান্ড টেইলার্সসহ বিভিন্ন দোকান গুলোতে উপছেপড়া ভিড়। বেশির ভাগ ক্ষেত্রে মহিলা ক্রেতাদের পাশাপাশি ছোট শিশুদের ভিড় বেশি লক্ষ্য করা গেছে। কলেজ ছাত্রী আশা খাতুন ও জেসমিন জানান, মুসলমানদের জন্য অত্যান্ত খুশির দিন হচ্ছে ঈদুল ফিতর। একমান রোজা রেখে ঈদে নতুন নতুন পোশাক পরে সকলে মিলে আনন্দ করবো। তাই পছন্দের জামা ও থ্রিপিচ কিনতে আমার এই মার্কেটে এসেছি। রেমন্ড ফেব্রিক্স এ্যান্ড টেইলার্সের মালিক মাইনুল ইসলাম জানান, রোজা প্রায় শেষের পথে। তাই ঈদের সময় যতোই ঘনিয়ে আসছে ক্রেতাদের আগমও ততই বাড়ছে। এবার তৈরি পোশাকের পাশাপাশি থান কাপড় বেশি বিক্রিয় হচ্ছে।

গ্রীন সুপারে মার্কেটের অন্যতম মালিক বিশিষ্ট ব্যবসায়ী আবু তালেব ও রহিদুল ইসলাম বলেন, ঈদ উপলক্ষ্যে গ্রাহকদের বিশেষ ছাড়ে ক্রয়-বিক্রয়ের সুযোগ দেওয়া হয়েছে। এছাড়া ঈদ উপলক্ষ্যে এই মার্কেটে সর্বনি¤œ পাঁচশ টাকার পণ্য ক্রয় করলে সাথে থাকছে একটি লাকি কুপন। ঈদ শেষে এই লাকি কুপনের ড্র অনুষ্ঠিত হবে। এতে পুরষ্কার হিসাবে থাকছে একটি একশ সিসি মোটর সাইকেলসহ মোট ৫০টি আকর্শনীয় পুরষ্কার।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ