বাগমারায় দুটি পুকুর ও বিলে বিষ দিয়ে ৭০ লাখ টাকার মাছ নিধন

বাগমারা, রাজশাহী প্রতিনিধি।।

পূর্বশত্রুতার জের ধরে রাজশাহীর বাগমারায় একই রাতে লীজ নেওয়া দুটি পুকুর ও একটি বিলে বিষ ঢেলে দিয়ে ৭০ লক্ষাধিক টাকার চাষকৃত মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। এ ঘটনায় পারিলা গ্রামের রেজাউল ইসলাম ও আফজাল হোসেনসহ ৪ জনের বিরুদ্ধে মঙ্গলবার থানায় পৃথকভাবে দুটি অভিযোগ দেওয়া হয়েছে।

জানা গেছে, উপজেলার নরদাশ ইউনিয়নের পারিলা গ্রামের আব্দুল কাদেরের ছেলে মৎস্যচাষী আব্দুল মতিন ও হাটগাঙ্গোপাড়া গ্রামের কছিমুদ্দিনের ছেলে আল আমিন ইসলাম আশিক পারিলা কোড়ল বিল এবং হাটগাঙ্গোপাড়া সিনেমা হলের পূর্ব পাশে ও মঙ্গলপুর গ্রামের দাদা ভাই নামে দুটি পুকুর ১০ বছরের জন্য লীজ নিয়ে মাছচাষ করে আসছেন।

সম্প্রতি ওই দুটি পুকুর ও বিলে মাছচাষ করা নিয়ে রেজাউল ইসলাম ও আফজাল হোসেনের সঙ্গে তাদের বিরোধ সৃষ্টি হয়। এই বিরোধের জের ধরে রোববার গভীর রাতে ওই দুটি পুকুরে ও বিলের পানিতে শত্রæতা করে বিষ ঢেলে দেয় দূর্বৃত্তরা। এ সময় পাহারাদাররা ধাওয়া করলে দূর্বৃত্তরা একটি মোবাইল ফোন ও টর্চ লাইট ফেলে পালিয়ে যায়। বিষক্রিয়ায় ওই দুটি পুকুর ও বিলের চাষকৃত রুই, কাতলা, মৃগেল, সিলভারকাপ, জাপানী রুই, কালবাউস ও গ্রাসকাপসহ বিভিন্ন প্রজাতীর চাষকৃত সব মাছ মরে পানিতে ভেঁসে উঠে। এতে মৎস্যচাষী আব্দুল মতিন ও আল আমিন ইসলাম আশিকের প্রায় ৭০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে তারা জানিয়েছেন।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, এটি একটি অমানবিক ঘটনা। এই ঘটনায় পৃথকভাবে দুটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ