বাগমারায় পুকুরে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

পূর্বশত্রুতার জের ধরে রাজশাহীর বাগমারায় লীজ নেওয়া একটি পুকুরে বিষ ঢেলে দিয়ে ওই পুকুরের চাষকৃত সব মাছ মেরে ফেলেছে দূর্বৃত্তরা। এতে ওই মৎস্যচাষীর প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

জানা গেছে, উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের কনোপাড়া গ্রামের কছিমুদ্দিনের ছেলে মৎস্যচাষী মকসেদ আলী গ্রামের সবসার দিঘি সংলগ্ন আমবাগান নামে একটি পুকুর এনায়েতুল হক বিন্দুর কাছে থেকে লীজ নিয়ে ২০১৫ সাল থেকে মাছচাষ করে আসছেন। সম্প্রতি ওই পুকুরে মাছচাষ করা নিয়ে একটি পক্ষের সঙ্গে তার বিরোধ সৃষ্টি হলে দুপক্ষের মধ্যে কয়েক দফা মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিক পালটাপালটি মামলা চলছে। এর এক পর্যায়ে শুক্রবার গভীর রাতে ওই পুকুরের পানিতে শত্রুতা করে বিষ ঢেলে দেয় দূর্বৃত্তরা।

এতে ওই পুকুরের চাষকৃত রুই, কাতলা, মৃগেল, সিলভারকাপ, জাপানী রুই, কালবাউস ও গ্রাসকাপসহ বিভিন্ন প্রজাতীর চাষকৃত সব মাছ মরে পানিতে ভেঁসে উঠে। এতে মৎস্যচাষী মকসেদ আলীর প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে তিনি জানিয়েছেন।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পুলিশ পাঠনো হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুনঃ