বাগমারায় প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে মানববন্ধন

বাগমারা, রাজশাহী প্রতিনিধি।।

বাগমারার তোকিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন ও সভাপতি আব্দুল আজিজের বিরুদ্ধে গোপনে ম্যানেজিং কমিটি গঠনসহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও নিয়োগ বাণিজ্যের অভিযোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিদ্যালয়ের সামনে সড়কের দুই পার্শ্বে দাঁড়িয়ে এই মানববন্ধন কর্মসূচী পালন করেন নারায়নপাড়া, রমপাড়া ও তোকিপুর গ্রামের লোকজন। মানববন্ধন শেষে তোকিপুর তিন মাথার মোড়ে প্রতিবাদ সভায় বক্তব্য দেন- বিদ্যালয়ের সহকারি শিক্ষক সিরাজুল ইসলাম, আউচপাড়া ইউনিয়ন আ.লীগের সহসভাপতি আনিছুর রহমান, ৫নং ওয়ার্ড আ.লীগের সভাপতি বাদশা বুলবুল ও উপজেলা কৃষক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম।

বক্তারা অভিযোগ করেন, সম্প্রতি তোকিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন তার আত্মীয়-স্বজনদের নিয়ে গোপনে বিদ্যালয় পরিচালনার নামে একটি পকেট কমিটি গঠন করেন। ওই কমিটির সভাপতি করা হয় প্রধান শিক্ষকের ঘনিষ্ঠ আত্মীয় আব্দুল আজিজকে। এরপর প্রধান শিক্ষক ও সভাপতি মিলে প্রায় ৭০ লাখ টাকা ডোনেশন নিয়ে তাদের চারজন আত্মীয়-স্বজনকে চতুর্থ শ্রেণীর কর্মচারী পদে গোপনে নিয়োগ দেন। নিয়োগ পাওয়া চারজনের মধ্যে একজন হলেন সভাপতির পুত্রবধূ আশা খাতুন। আর অন্য তিনজন হলেন প্রধান শিক্ষকের ভগ্নিপতি জাকারিয়া, মামাতো ভাই আব্দুল হালিম ও সোহেল রানা। তবে সরকারি নিয়মনীতি মেনেই বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠন ও চারজন চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ দেওয়া হয়েছে বলে দাবি করেছেন প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুক্তাদির আহম্মেদ বলেছেন, কমিটি গঠন ও নিয়োগ প্রক্রিয়া বিধিমোতাবেক হয়েছে কি না তা তদন্ত করে দেখা হবে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ