বাগমারায় ভূমি অফিসের সার্ভেয়ারের বিরুদ্ধে দুই লাখ টাকা ঘুস দাবির অভিযোগ

রাজশাহী প্রতিনিধি।।

বাগমারা উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার গোলাম মাহবুবকে দুই লাখ টাকা ঘুস না দেওয়ায় আদালতে একটি মিথ্যা প্রতিবেদন দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় বাগমারার নন্দনপুর-চিকাবাড়ী বাজারস্থ তোরা ফাউন্ডেশনের চেয়ারম্যান কামরুজ্জামান বাদি হয়ে মঙ্গলবার জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে পৃথকভাবে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, তোরা ফাউন্ডেশনের চেয়ারম্যান কামরুজ্জামান সম্প্রতি মাদারীগঞ্জ বাজারে দুইটি ঘরসহ সোয়া ৬ শতক জমি ক্রয় করেন। ক্রয়কৃত ওই জমিতে দোকান ঘর নির্মাণ কাজ শুরু করলে জনৈক তোজাম্মেল হক ও তার বাহিনীর লোকজন কামরুজ্জামানের কাছে মোটা অংকের টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় হামলা চালিয়ে নবনির্মিত দোকান ঘর ভাংচুর করা হয়। এ ঘটনায় থানায় মামলা হওয়ার পর পুলিশ তোজা বাহিনীর প্রধান তোজাম্মেল হককে গ্রেফতার করে জেলহাজতে পাঠায়।

তোজাম্মেল হক জামিনে আসার পর জমি দখল নিয়ে কামরুজ্জামানের সঙ্গে তার বিরোধ চলছে বলে দাবি করে রাজশাহীর এডিএম কোর্টে একটি মামলা করেন। এর প্রেক্ষিতে বাগমারা উপজেলা সহকারি কমিশনার (ভূমিকে) তদন্তের নির্দেশ দেওয়া হলে জমিটি কামরুজ্জামানের দখলে রেেয়ছে মর্মে ভূমি অফিসের সার্ভেয়ার গোলাম মাহবুব আদালতে একটি প্রদিবেদন দেন। কিন্তু প্রতিবেদনটি তোজাম্মেল হকের বিপক্ষে যাওয়ায় তিনি তার পুন: তদন্তের আবেদন করেন।

এরপর সার্ভেয়ার গোলাম মাহবুব পুন: তদন্তের জন্য কামরুজ্জামানের কাছে দুই লাখ টাকা ঘুস দাবি করেন। কিন্তু ঘুসের টাকা না দেওয়ায় এবার কামরুজ্জামানের বিপক্ষে মিথ্যা প্রতিবেদন দেওয়া হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। তবে অভিযোগটি সত্য নয় বলে দাবি করেছেন সার্ভেয়ার গোলাম মাহবুব।

বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম আবু সুফিয়ান বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন।

আরো দেখুনঃ