বাগমারায় ভোট কেন্দ্রে ককটেল

আবু বাককার সুজন, বাগমারা, রাজশাহী।।

রাজশাহীর বাগমারায় একটি ভোট কেন্দ্রে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এতে ভোট কেন্দ্রটি পুড়ে ছাই হয়েছে গেছে।

বৃহস্পতিবার রাত দেড় টার গনিপুর ইউনিয়নের আক্কেলপুর উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ঘটে এই ককটেল বিস্ফোরণের ঘটনা। ওই ভোট কেন্দ্রের (বিদ্যালয়ের) একটি কক্ষের পেছনে পড়ে থাকা অবস্থায় আরো দুটি অবিস্ফোরিত ককটেল পাওয়া গেছে। ভোট কেন্দ্রটি এখন র‌্যাব, পুলিশ ও বিজিবি সদস্যরা ঘিরে রেখেছে। ঘটনার পর থেকে এলাকায় সাধারন ভোটারদের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে।

আক্কেলপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাব হোসেন জানান, বৃহস্পতিবার বিকেলে স্কুল ছুটির পর বিদ্যালয়ের অফিস কক্ষ ও শ্রেণী কক্ষগুলো ভোট গ্রহণের জন্য সাজানো হয়। এরপর রাত ১১ টার দিকে তিনি স্কুলে তালা লাগিয়ে বাড়ি যান। রাত দেড়টার দিকে হঠাৎ একটা বিকট শব্দ শুনে পান তিনি। এর কিছুক্ষণ পর তিনি খবর পান ককটেল বিস্ফোরণে তার বিদ্যালয়ের একটি কক্ষ আগুনে পুড়ে গেছে। খবর পেয়ে রাতেই র‌্যাব, পুলিশ ও বিজিবি সদস্যরা এসে ভোট কেন্দ্রটি ঘিরে রাখে। এ সময় ওই বিদ্যালয়ের পেছনে পড়ে থাকা অবস্থায় আরো দুটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে পুলিশ। সকালে র‌্যাবের একটি বিশেষ টিম এসে উদ্ধার হওয়া ককটেল দুটি অকেজো করে দেয়।

গনিপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি আবুল কালাম আজাদ দাবি করেন, ভোট বানচালের সড়যন্ত্রের অংশ হিসাবে বিএনপি-জামায়াত এই ঘটনা ঘঠিয়েছে। রাজশাহী-৪, বাগমারা আসনের নৌকার প্রার্থী আবু কালাম আজাদও একই মন্তব্য করেন।

এদিকে ভোটারদের মাঝে আতংক ও ভীতি সৃষ্টি করতে অন্য কোনো পক্ষও সড়যন্ত্র করে এই ঘটনা ঘটাতে পারে বলে সন্দেহ প্রকাশ করেন এই আসনের কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

থানার ওসি অরবিন্দ সরকার বলেন, ঘটনার পর থেকেই পুলিশ, র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন তদন্ত শুরু করেছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ