বাগমারায় শ্রেষ্ঠ সমবায়ী সংগঠক আব্দুল হালিম

বাগমারা প্রতিনিধি।।
রাজশাহীর বাগমারায় মানবকল্যাণমূলক কাজে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ এবারও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সমবায়ী সংগঠক নির্বাচিত হয়েছেন আত-তিজারা কেএসএস লিমিটেড এর সভাপতি আব্দুল হালিম। এ জন্য উপজেলা অডিটরিয়ামে আনুষ্ঠিত জাতীয় সমবায় দিবসের অনুষ্ঠানে তাকে শ্রেষ্ঠ সমবায়ী সংগঠকের পুরষ্কার দিয়ে সম্মানিত করা হয়। আব্দুল হালিম এর আগেও আরো ৫ বার জেলা, উপজেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ সমবায়ী সংগঠক নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, ১৯৯৭ সালের দিকে সামাজিক উন্নয়নের লক্ষ্য নিয়ে সমাজসেবামূলক কাজ শুরু করে আত-তিজারা রাজশাহী লিমিটেড। ২০০০ সালে সরকারীভাবে নিবন্ধীত হয় প্রতিষ্ঠানটি। এরপর থেকেই পুরোদমে অস্বচ্ছল শিক্ষক-কর্মচারীদের কল্যানে কাজ করে আসছে প্রতিষ্ঠানটি। শুরুতে অল্প পরিসর থাকলেও বর্তমানে এখানে শতাধিক বেকার লোকের কর্মসংস্থান হয়েছে। এছাড়া বাগমারাসহ পাশের মোহনপুর, দূর্গাপুর, পুঠিয়া, পবা ও নওগাঁর মান্দা উপজেলার শত শত অস্বচ্ছল শিক্ষক-কর্মচারীরা এ প্রতিষ্ঠান থেকে সহজ শর্তে বিনিয়োগ নিয়ে সাবলম্বী হয়েছেন এবং অনেকেই মাথা গোঁজার ঠাঁই পেয়েছেন।

প্রতিষ্ঠানের সভাপতি আব্দুল হালিম বলেন, একজন সফল মানুষ হিসাবে ২০১৩ সালে বাংলাদেশ সংস্কৃতি পরিষদ কর্তৃক বাসপ পদক এবং একই সালে সমাজ সেবক হিসাবে মৃত্তিকা একাডেমী কর্তৃক মৃত্তিকা পদক লাভ করেন। এক প্রতিক্রিয়ায় তিনি আরো বলেন, বাগমারাসহ রাজশাহী অঞ্চলের অস্বচ্ছল শিক্ষক-কর্মচারী এবং দরিদ্র ও অসহায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের কল্যাণে নিরলস কাজ করে যাচ্ছে আত-তিজারা কর্মচারী সমবায় সমিতি লিমিটেড। আগামীতে আরো ভালো কিছু করার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে তার প্রতিষ্ঠানটি।

বাগমারা উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল মান্নান আকন্দ বলেন, আত-তিজারা রাজশাহী লিমিটেড একটি সফল সমিতি। সমাজসেবামূলক কাজে বিশেষ অবদানের জন্য এই সমিতি একাধিকবার শ্রেষ্ঠ সমবায় সমিতি নির্বাচিত হয়েছে। সেই সাথে মানবকল্যাণমূলক কাজে বিশেষ অবদান রাখায় এই প্রতিষ্ঠানের সভাপতি আব্দুল হালিম বাগমারার ৩৬০ টি সমবায় সমিতির মধ্যে শ্রেষ্ঠ সমবায়ী সংগঠক নির্বাচিত হয়েছেন। এ জন্য তাকে আনুষ্ঠানিকভাবে শ্রেষ্ঠ সমবায়ী সংগঠকের পুরষ্কার দিয়ে সম্মানিত করা হয়েছে।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়াম্যান অনিল কুমার সরকার। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুমন চৌধুরীর সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল মান্নান আকন্দ, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবিসহ আরো অনেকে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ