বাগেরহাটের মোল্লাহাটে অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও গ্রহ্নাগারিকদের সাথে ইউএনও’র মতবিনিয়

মোহাম্মাদ আলী মোহন, বাগেরহাট প্রতিনিধি।।

বাগেরহাটের মোল্লাহাট উপজেলাকে আলোকিত ও মানবিক উপজেলা হিসাবে বিনির্মাণের লক্ষ্যে উপজেলাধীন ৬টি কলেজ, ২৫টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি মাদ্রাসাসহ মোট ৩৬টি শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও গ্রš’াগরিকদের সাথে উপজেলা নির্বাহী অফিসার এক মতবিনিয় সভা করেছেন।

উপজেলা পরিষদ মিলনায়তনে, আজ রবিবার, সকাল ১১টায় অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা। নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন তার বক্তব্যে বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে মোল্লাহাট উপজেলাকে আলোকিত ও মানাবিক উপজেলা বিনির্মানে, বাগেরহাট -০১ আসনের জাতীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন মহোদয়ের নির্দেশনায় এবং উপজেলা চেয়ারম্যান মহোদয়ের সহযোগিতায় উপজেলাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানে ফুলের বাগান করা ও সকল পাঠাগার সক্রিয়করণ ও সমৃদ্ধকরণ করা হবে। এর মাধ্যমে সকলের বই পড়া অভ্যাস সৃষ্টি হবে এবং মানুষের জ্ঞানের পরিধি বাড়বে।

এছাড়া বিদ্যালয়ে ফুলবাগান তৈরী হলে শিক্ষার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি হবে, ফুলের মত পবিত্র মানসিকতা নিয়ে শিক্ষার্থীরা বেড়ে উঠবে, সমাজে অপরাধ প্রবনতা অনেক হ্রাস পাবে। পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানগুলির সুনাম ও মর্যাদা বৃদ্ধি পাবে। পর্যায়ক্রমে সরকারি ও বে-সরকারি সকল প্রতিষ্ঠানে ও ফুলের বাগান সৃজন করার উদ্যোগ গ্রহন করা হয়েছে। তিনি এ উদ্যোগ বাস্তবায়নে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। সভায় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন জনপ্রতিনিধি ও স্থানীয় সাংবাদিক বৃন্দ।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ২৪।।

আরো দেখুনঃ