বাগেরহাটের মোল্লাহাটে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভূমি ও গৃহহীনদের মাঝে গৃহ বিতরণ

বাগেরহাট প্রতিনিধি।।

“আশ্রয়ণের অধিকার,শেখ হাসিনার উপহার” স্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে বাগেরহাটের মোল্লাহাটে দ্বিতীয় পর্যায়ে ৯২টি গৃহ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার(২১ জুলাই) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক ভাবে গণভবন থেকে ভার্চুয়ালী উক্ত ঘর ও জমির দলিল হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন। উদ্বোধনের পর পর উপজেলা নির্বাহী অফিসার ও প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি মোঃ ওয়াহিদ হোসেন মোল্লাহাটের তালিকাভূক্ত উপকারভোগী ’ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে এ ঘর ও জমির দলিল হস্তান্তর করেন।

মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বাংলাদেশের একজন মানুষ ও গৃহহীন থাকবেনা, পর্যায়ক্রমে সব ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো এ গৃহ ও ২শতাংশ জমি পাবে। প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সরকারী খাস জমিতে এই গৃহ নির্মিত হচ্ছে। মোল্লাহাট উপজেলায় ১ম, ২য় ও তৃতীয় পর্যায়ে মোট ২৬৫টি ঘরের কাজ শেষ হয়েছে। এ পর্বে উদয়পুর ইউনিয়য়নের চর-আস্তাইল গ্রামে ২৮টি, আটজুড়ী ইউনিয়নের কদমতলা গ্রামে ২৯টি, চুনখোলা ইউনিয়নের শাসন গ্রামে ৫টি ও গাংনী ইউনিয়নের মাতারচর গ্রামে ৩৮টি ঘর নির্মিত হয়েছে।

বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার(ভূমি) ও উপকারভোগী বাছাই কমিটির সদস্য সচিব অনিন্দ্য মন্ডল, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম মোল্লা ও রুবিয়া বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও নির্মানকাজ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মোঃ মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মোস্তাফিজুর রহমান বিশ্বাস, অধ্যক্ষ এল জাকির হোসেনসহ সকল ইউপি চেয়ারম্যান, সরকারি/বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আরো দেখুনঃ