বাঙ্গরায় সড়কে বৃষ্টির পানি জমা নিয়ে মারামারি, হাসপাতালে-৮

মুরাদনগর প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরায় সড়কে বৃষ্টির পানি জমে থাকা নিয়ে দুই পক্ষের মারামারিতে আটজন আহত হয়েছে। মঙ্গলবার রাত আনুমানিক ৮টার দিকে বাঙ্গরা বাজার থানাধীন পূর্বধইর পশ্চিম ইউনিয়নের খৈয়াখালী গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, খৈয়াখালী গ্রামের সোনা মিয়ার ছেলে আমির হোসেন ও তার প্রবাসী দুই ছেলে সাদ্দাম হোসেন, রাব্বুল হাসান এবং একই পরিবারের সাজু মিয়ার ছেলে নাসির মিয়া, জাবেদ মিয়া, খায়ের মিয়া, হাসান মিয়া ও আনিস মিয়ার ছেলে আরিফ মিয়া।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার খৈয়াখালী গ্রামের সোনা মিয়ার ছেলে আমির হোসেন ও তার ভাই সাজু মিয়ার পরিবারের মধ্যে বিভিন্ন বিষয়াদি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। যা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ বহুবার বসে সমাধানের চেষ্টা করেও ব্যর্থ হয়। মঙ্গলবার রাত অনুমানিক সাড়ে ৭টার দিকে বসতবাড়ি থেকে সড়কে ওঠার রাস্তায় বৃষ্টির পানি জমে থাকাকে কেন্দ্র করে পাশর্^বর্তী মোসলেম মিয়ার দোকানে আমির হোসেনের ছেলে সাদ্দাম হোসেন ও সাজু মিয়ার ছেলে হাসানের কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতি ঘটনা ঘটে। বিষয়টি জানতে পেরে রাত আনুমানিক ৮টার দিকে সাজু মিয়ার পরিবারের অন্যান্য সদস্যরা আমির হোসেনের বাড়িতে গিয়ে হামলা চালায়। এতে আমির হোসেন গুরুতর জখমের শিকার হলে তার প্রবাসী দুই ছেলে প্রতিবাদ করতে আসলে মারামারিতে দু’পক্ষের ৮জন আহত হয়।

আহত প্রবাসী সাদ্দাম হোসেন জানায়, প্রবাসে গিয়ে অর্থনৈতিকভাবে তাদের পরিবার স্বাবলম্বী হওয়ার বিষয়টি তার বাবার বড় ভাই সাজু মিয়ার পরিবারের সদস্যরা ভালো চোখে দেখেনা। সে কারণেই তারা পূর্ব পরিকল্পিত ভাবে সামান্য বৃষ্টির পানিকে কেন্দ্র করে বাড়িতে হামলা চালায় এবং লুটপাট করে। বসত ঘরগুলোকে এমন ভাবে কুপিয়েছে, সেগুলোতে এখন আর থাকার উপযোগী নয়।

অপর দিকে আহত নাসির মিয়া জানায়, বসতবাড়ি থেকে সড়কে উঠতে যে রাস্তাটি ব্যবহার করতে হয়, সেটি আমির হোসেনের পরিবারের লাগেনা। তাই সেই রাস্তায় জমে থাকা বৃষ্টির পানি নিষ্কাশন ও সেখানে মাটি ফেলে উচু করার জন্য আমির হোসেনের পরিবারের কাছে টাকা চাওয়ায় তারা হামলা চালায়।

বাঙ্গরা বাজার থানার ওসি রিয়াজ উদ্দিন চৌধুরী জানান, ৯৯৯ থেকে ফোনের মাধ্যমে মারামারির বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখেছি। এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি, করলে আইনগত ব্যবস্থা গ্রহণ নেওয়া হবে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ