বাজার সিন্ডিকেট চাদাঁবাজদের চেয়েও ভয়ঙ্কর: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক।।

বাজার সিন্ডিকেট চাদাঁবাজদের চেয়েও ভয়ঙ্কর বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, অতি মুনাফা লোভীদের জন্যই নিত্যপণ্যের দাম বেশি বাড়ছে।

শনিবার (২৩ মার্চ) মিরপুরে পুলিশ স্টাফ কলেজে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন সাইবার সিকিউরিটি কোর্স উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

পরে সাংবাদিকদের প্রশ্নে জবাবে বলেন, নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতির জন্য চাঁদাবাজির চেয়ে খুচরা বিক্রেতারাই বেশি দায়ী। তবে পথে পথে চাঁদাবাজির কথা স্বীকার করে নেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘চাঁদাবাজির থেকে অতিরিক্ত মুনাফার লোভে নিত্যপণ্যের দাম বৃদ্ধি পায়। চাঁদাবাজি দেখলেই পুলিশ অ্যাকশন নেয়। রমজানে রেখে যারা চাঁদাবাজি ও অধিক মুনাফা করছে তাদের স্পেশাল ফোর্সের আওতায় আনা হবে। নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি না হলে সবাইকে আইনের আওতায় আনা হবে। এ নিয়ে নিয়মিত মনিটরিংয়ের কাজ চলছে।’

বাজার সিন্ডিকেট ভাঙ্গতে যে সব সংস্থা কাজ করছে তাদের আইন শৃংখলা বাহিনী সহযোগীতা করবে বলেও জানান মন্ত্রী। তিনি বলেন, ‘সড়কে চাঁদাবাজি রোধে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক সিসিটিভির আওতায় আনা হয়েছে। বাকিগুলো নিয়েও কাজ হচ্ছে।’

সাম্প্রতিক সময়ের অগ্নিকান্ড নাশকতা নয় উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এগুলো অবহেলাজনিত এবং দুর্ঘটনা। নাশকতার কোনো প্রমাণ মেলেনি। তবে সতর্ক থাকলে অগ্নিকাণ্ড রোধ সম্ভব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. মোস্তাফিজুর রহমান, আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মশিউর রহমান এবং সভাপতিত্ব করেন পুলিশ স্টাফ কলেজের রেক্টর (অতিরিক্ত আইজিপি) ড. মল্লিক ফখরুল ইসলাম।

সূত্র : একুশে টেলিভিশন

এফআর/অননিউজ

আরো দেখুনঃ