বান্দরবানে সেনাবাহিনীর সঙ্গে কেএনএফের গোলাগুলি

বান্দরবানে চাঁদা আদায়ের সময় সেনাবাহিনীর সঙ্গে কেএনএফ সদস্যদের গোলাগুলি হয়েছে। এ সময় সেনাবাহিনীর গুলিতে বিচ্ছিন্নতাবাদী দল কুকি চিনের সদস্য বয় রাম বম (২৫) আহত হয়েছেন। তাকে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে বান্দরবানের রুমা উপজেলার জাইঅং পাড়ায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রুমা বাজারের সাপ্তাহিক হাটের দিনে কেএনএফের সদস্যরা বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনী সদস্যরা কেএনএফের সদস্যদের ধরতে অভিযান চালায়। এ সময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে কেএনএফের সদস্যরা সেনাবাহিনীর সদস্যদের প্রথমে গুলি করে। পরে দুই পক্ষের মধ্যে গোলাগুলির একপর্যায়ে কেএনএফ সদস্যরা পালিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার উপপরিদর্শক আলমগীর বলেন, সেনাবাহিনীর সদস্যরা আহত কেএনএফ সদস্যকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখান থেকে তাকে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তার কাছ থেকে বন্দুক ও গুলি উদ্ধার করা হয়েছে। আহত কেএনএফ সদস্য বয় রাম বম রুমা সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বেথেল পাড়ার বাসিন্দা।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী বলেন, আহত কেএনএফ সদস্যের পা ও পেটে গুলি লেগেছে। তাকে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনার পর ওই এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ