বার্সায় এক বছর থেকে সৌদিতে যাবেন মেসি!

অনলাইন ডেস্ক।।

চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে লিওনেল মেসির। এরই মধ্যে আর্জেন্টাইন মহাতারকাকে দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছে বেশ কয়েকটি ক্লাব। এই তালিকায় রয়েছে মেসির সাবেক ক্লাব বার্সেলোনা, সৌদি আরবের ক্লাব আল-হিলাল ও যুক্তরাষ্ট্রের মেজর লিগের ক্লাব ইন্টার মিয়ামি।

এদিকে পিএসজির অনুমতি ছাড়াই পর্যটন দূত হিসেবে সৌদি সফরে গিয়েছেন মেসি। দেশটির সরকারের আমন্ত্রণে বর্তমানে স্ত্রী ও সন্তানসহ মধ্যপ্রাচ্যের দেশটিতে অবস্থান করছেন বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন তারকা। তাই ফরাসি জায়ান্টরা মেসিকে দুই সপ্তাহের শাস্তির পাশাপাশি প্রায় ১৭ লাখ ইউরো আর্থিক জরিমানা করেছে। মেসির সৌদি যাত্রা নিয়ে ফুটবল দুনিয়ায় যখন তোলপাড়, তখন চমকপ্রদ এক খবর প্রকাশ করেছে স্প্যানিশ রেডিও স্টেশন ‘অন্দা চেরো’।

সংবাদমাধ্যমটি বলছে, পিএসজির সঙ্গে মেসির চুক্তির প্রক্রিয়া থমকে যাওয়ার পর থেকেই তাকে দলে টানতে চাইছে অনেক ক্লাব। তবে মেসি শেষ পর্যন্ত সৌদি ক্লাব আল-হিলালে যান, তবে তার আগে শৈশবের ক্লাব বার্সেলোনায় এক বছর খেলে যাবেন। মেসিকে ফেরাতে অনেক আগে থেকেই মরিয়া হয়ে মাঠে নামে বার্সা। তবে খুদে জাদুকরকে পেতে হলে কাতালান ক্লাবটিকে অর্থনৈতিক সীমাবদ্ধতার বাঁধা টপকাতে হবে। যেখানে বেতন–ভাতা থেকে অন্তত ২০ কোটি ইউরো কমাতে হবে বার্সাকে।

এদিকে মেসিকে ফেরানোর প্রক্রিয়াকে সহজ করতে ইতোমধ্যে লা লিগা কর্তৃপক্ষের সঙ্গে দর-কষাকষিও করছে বার্সা। যদি সব ঠিক থাকে, তাহলে আগামী মৌসুমে আবারও স্পেনে পা রাখবেন এই তারকা। তবে ‘অন্দা চেরো’র খবর সত্যি হলেও মেসিকে এক বছরের বেশি পাবে না বার্সা। এরপরই ন্যু ক্যাম্প ছেড়ে সৌদি আরবে যাত্রা করবেন মেসি। শুধু মেসিই নন, তার পথ ধরে বার্সার দুই তারকা ফুটবলার সের্হিও বুসকেতস ও জর্দি আলবারও মধ্যপ্রাচ্যের দেশটিতে যাওয়ার গুঞ্জন ছড়িয়েছে।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ