বাড়ি থেকে বের হয়ে নিখোঁজের ১১ দিনপর হিলি থেকে এক কিশোর উদ্ধার

হিলি প্রতিনিধি

খুলনায় বাড়ি থেকে বের হয়ে নিখোঁজের ১১ দিন পর দিনাজপুরের হিলি থেকে আকাশ অধিকারী (১৬) নামের এক কিশোরকে উদ্ধার করেছে পুলিশ।পরে আইনগত প্রক্রিয়া শেষে ওই কিশোরকে তার পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ।

বুধবার সকাল সাড়ে ১১টায় হাকিমপুর থানা চত্বরে ওই কিশোরকে তার বাবার কাছে তাকে হস্তান্তর করা হয়। আকাশ অধিকারী খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার টিকনা গ্রামের রবিন অধিকারীর ছেলে। এসময় সেখানে হাকিমপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম, হাকিমপুর থানার ওসি খায়রুল বাসার, ওসি (তদন্ত) শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

ওই কিশোরের বাবা রবিন অধিকারী বলেন, গত ২৭ই মে আকাশ পরিবারের লোকজনের অজান্তে বাড়ি থেকে বের হয় কিন্তু এর পরে আর বাড়ি ফিরেনি। এরপর থেকে আত্মীয়-স্বজনসহ বিভিন্ন স্থানে তার খোঁজ নেওয়া হয় কিন্তু তাকে পাইনি। তাকে না পেয়ে ডুমোরিয়া থানায় জিডি করে ফেসবুকে ছেলে নিখোঁজের বিষয়ে পোস্ট করি।গতকাল হাকিমপুর থানা থেকে ছেলের খোজ পেয়ে আজ হিলিতে এসেছি তাকে নিতে। ছেলেকে ফিরে পেয়ে আমি খুব খুশি।সে মানসিক ভারসাম্যহীন এর আগেও সে ভারতে চলে গেলে প্রায় দুবছর পর ভারত থেকে তাকে ফেরত দেয়।

হাকিমপুর থানার ওসি খায়রুল বাশার জানান, তিনদিন আগে ছেলেটিকে হিলি বাজারের মোড় থেকে তাকে উদ্ধার করে থানা হেফাজতে নেওয়া হয়। এর পর তার সহিত কথা বলে সংশ্লিষ্ট থানা ও জনপ্রতিনিধিদের সাথে যোগাযোগ করে তার পরিবারের সদস্যদের মোবাইল নাম্বার সংগ্রহ করে তাদের খবর দেওয়া হয়। সে গত ২৭ শে মে বাড়ি থেকে বের হয় ভুলবশত ট্রেনে উঠে পরলে সে হিলিতে চলে আসে। সে এর আগেও কয়েকবার নাকি বাড়ি থেকে এভাবেই বের হয়ে গিয়েছিল তার মানসিক সমস্যা রয়েছে বলে আমরা জানতে পেরেছি। তার অভিভাবক থানায় এলে আইনি প্রক্রিয়া শেষে তাকে তার বাবার কাছে হস্তান্তর করা হয়।

আরো দেখুনঃ