বিএনপির মতো দৈন্য চিন্তা করি না: প্রধানমন্ত্রী

বিএনপির চিন্তায় দৈন্য আছে, স্বার্থপরতায় ভুগে: প্রধানমন্ত্রী

ক্ষমতায় এসে খোঁড়া অজুহাতে কমিউনিটি ক্লিনিক বন্ধ করেছিলেন খালেদা জিয়া, এমন অভিযোগ তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত জোটের ভাবনা-চিন্তায় দৈন্যতা ছিল। ফের দৃঢ়তা নিয়েই বললেন, নৌকাই স্বাধীনতা এনেছে। তাই নৌকায়ই আস্থা রাখার আহ্বান জানান বঙ্গবন্ধু কন্যা। দেশের প্রতিটি স্বাস্থ্য কমপ্লেক্সে ‘কমিউনিটি আই সেন্টার’ স্থাপনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকার। আর পানিসম্পদ ও নদী রক্ষায় বাস্তবায়ন করে চলেছে বহুমূখী উন্নয়ন প্রকল্প।

গণভবন থেকে দেশের ২৩ জেলায় ভার্চুয়ালি যুক্ত হয়ে আজ সোমবার ৬৫ উপজেলার কমিউনিটি আই সেন্টার ও খননকৃত ৪৩০ ছোট নদী, খাল ও জলাশয়ের উদ্বোধন এবং ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় নদী ও মানুষের সম্পর্ক তুলে ধরে যেকোন উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে জলাবদ্ধতা, পানিপ্রবাহ সচল রাখা ও পরিবেশ সুরক্ষায় নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

ক্ষমতায় এসে তৃণমূলে স্বাস্থ্যসেবা বন্ধে বিএনপি-জামায়াত জোটের খোঁড়া যুক্তির সমালোচনা করেন বঙ্গবন্ধু কন্যা। তিনি বলেন, বর্তমানে আমরা ১০ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছি। এসব কমিউনিটি ক্লিনিকের প্রথম ৪ হাজার যখন চালু করি, তখন সেগুলো ৭০ ভাগের মতো সাফল্য অর্জন করে। কিন্তু ২০০১ সালে খালেদা সরকার ক্ষমতা এসেই কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দেয়। কারণ, এখানে যারা কাজ করবে, যারা সেবা নেবে, তারা নৌকা মার্কায় ভোট দেবে, সুতরাং এগুলো বন্ধ করে দিতে হবে।

সরকারপ্রধান বলেন, আমরা বিএনপির মতো দৈন্য চিন্তা করি না। আমরা কমিউনিটি ক্লিনিক করে দিয়েছি, সেগুলোতে দলমত নির্বিশেষে সব ধরনের মানুষ সেবা নিচ্ছে। বিএনপির চিন্তায় দৈন্য আছে। তারা সব সময় স্বার্থপরতায় ভুগে।

দেশে দারিদ্র থাকবে না, ভূমিহীন-গৃহহীন থাকবে না; স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তাই নৌকায়ই আস্থা রাখার আহবান জানান আওয়ামী লীগ সভাপতি।

উন্নয়ন সহযোগি হিসেবে পাশে থাকায় জনগণের প্রতি কৃতজ্ঞতাও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, মানুষের জীবনের চাহিদা, অন্ন, বস্ত্র, বাসস্থান ও চিকিৎসা, সেই সঙ্গে সঙ্গে সড়ক যোগাযোগসহ সব ক্ষেত্রে ২০০৯ সাল থেকে উন্নয়ন করেছি। নৌকা মার্কায় ভোট দিয়েছেন বলে এগুলো করতে পেরেছি। এ জন্য সবাইকে কৃতজ্ঞতা জানাই।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ