বিচারবহির্ভূত হত্যায় প্রকৃত দোষীদের শাস্তির দাবি জাবির সাবেক ছাত্রদল নেতাদের

অনলাইন ডেস্ক।।

সাবেক ছাত্রলীগ নেতা শামীম মোল্লার মৃত্যুকে কেন্দ্র করে বিশেষ মহল বাংলাদেশের শিক্ষাঙ্গনে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি এবং প্রকাশ্য ছাত্ররাজনীতি বন্ধ করার ষড়যন্ত্র করছে বলে দাবি করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল ফোরাম। এছাড়া অতীত ও বর্তমানের সকল বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিও জানিয়েছেন তারা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল ফোরামের দপ্তর সম্পাদক মো: আশরাফুল আলম খান জুয়েল স্বাক্ষরিত এক বিবৃতিতে এই দাবি করা হয়।

বিবৃতিতে বলা হয়, যেকোনো ধরনের বিচার বহির্ভূত হত্যাকাণ্ড নিন্দনীয়। বিগত ১৮ বছরে বাংলাদেশে বিনা বিচারে লগি-বইঠা দিয়ে পিটিয়ে মানুষ হত্যা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ক্রসফায়ারের নামে খুন, গুমের মতো জঘন্যতম ঘটনা ঘটেছে। আওয়ামী ফ্যাসিবাদী সরকার বৈষম্যবিরোধী আন্দোলনের সময় বিনা বিচারে হাজার হাজার ছাত্রজনতা হত্যা ও আহত করেছে। তারই ধারাবাহিকতায় কয়েকদিন ধরে রাজশাহী, ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৩ জনকে বিনাবিচারে পিটিয়ে হত্যা করা হয়েছে।

বিবৃতিতে দাবি করা হয়, একটি বিশেষ মহল বাংলাদেশের শিক্ষাঙ্গনে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি এবং প্রকাশ্য ছাত্ররাজনীতি বন্ধ করার লক্ষ্যে এসব ষড়যন্ত্র করছে। সেই সঙ্গে দেশ যেন ব্যর্থ হয়, সেজন্য বিদেশি শত্রুর সহায়তায় এই অপশক্তি সদা তৎপর।

এছাড়া বিবৃতিতে অতীত ও বর্তমানের সকল বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবির পাশাপাশি ষড়যন্ত্রকারীদের ফাঁদে পা না দেওয়ার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।

বিবৃতিতে একমত পোষণ করেছেন- মো: খাইরুল ইসলাম (সাবেক সাধারণ সম্পাদক), মুনির হোসেন (সাবেক সভাপতি), মো: সাইফুল ইসলাম খান (সাবেক সভাপতি), মো: আশরাফ উদ্দিন খান (সাবেক সভাপতি ও ভিপি, জাকসু), মো: আব্দুল আওয়াল মোল্লা (প্রাক্তন এজিএস, জাকসু), কে এম রাশেদুল হাসান মাসুম (প্রাক্তন জিএস, জাকসু), মাসুদ হাসান তালুকদার লিটন (সাবেক সভাপতি ও প্রাক্তন ভিপি, জাকসু), মো: শামসুল তাবরিজ মিঠু (প্রাক্তন জিএস, জাকসু), মো: সাবির হোসাইন (সাবেক সভাপতি), মো: আসাদ উল্লাহ আসাদ (সাবেক সভাপতি), ইলিম মো: নাজমুল হোসেন (সাবেক সভাপতি), মো: আব্দুর রহমান বাবুল (সাবেক সাধারণ সম্পাদক), মো: আশরাফুল আলম খান জুয়েল (সাবেক সভাপতি), জাবি মো: ফরিদ মিয়া আরমান (সাবেক সাধারণ সম্পাদক), মো: শাহেদুল ইসলাম জুয়েল (সাবেক সদস্য সচিব), মো: আব্দল হাই মল্লিল পারভেজ (সাবেক সভাপতি), মো: নাজমুল হাসান অভি (সাবেক সাধারণ সম্পাদক), মো: জাকির হোসাইন (সাবেক সভাপতি), মো: সোহেল রানা (সাবেক সভাপতি), মো: আব্দুর রহিম সৈকত (সাবেক সাধারণ সম্পাদক) প্রমুখ।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ