বিদ্যুতের গ্রাহক সেবায় অনন্য নজির রাখছে পয়ালগাছা সাব জোনাল অফিস

আরিফ আজগর।।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর আওতাধীন পয়ালগাছা সাব জোনাল অফিস। এ অফিসের আওতাধীন বরুড়া উপজেলায় ৭৭০ কিলোমিটার এলাকায় বিদ্যুৎ বিতরণ করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ এ স্লোগানকে সামনে রেখে বরুড়া উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ঘোষণা করা হয়েছে বেশ আগেই।

লোডশেডিং বিহীন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবারাহে পয়ালগাছা জোনাল অফিস নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ অফিসের আওতাধীন বরুড়া উপজেলার ৬টি ইউনিয়নে বিদ্যুৎ সরবরাহ করা হয়ে থাকে। ইউনিয়নগুলো হলো, গালিমপুর, ভাউকসার, পয়ালগাছা, আদ্রা, লক্ষ্মীপুর এবং আড্ডা ইউনিয়নের ২টি গ্রামসহ পার্শ্ববর্তী চাঁদপুর জেলার কচুয়া উপজেলার আশরাফপুর ইউনিয়নের চাঙ্গিনি গ্রামেও বিদ্যুৎ সরবরাহ করছে পয়ালগাছা সাব জোনাল অফিস। এ অফিসের বর্তমান এজিএম জাহিদুল হাসান।

গেলো বছরের ডিসেম্বর মাসের ২৮ তারিখ এজিএম হিসেবে পয়ালগাছা সাব জোনাল অফিসে যোগদান করেন তিনি। যোগদানের আড়াই মাসের মধ্যেই ব্যাপক উন্নতি সাধনের পাশাপাশি কমিয়েছেন গ্রাহক হয়রানির মাত্রা। অসাধু দালাল চক্র নির্মূল করে সাধারণ গ্রাহকদের জন্য পয়ালগাছা সাব জোনাল অফিসকে উন্মুক্ত করেছেন এজিএম জাহিদুল হাসান। যোগদানের আড়াই মাসে নতুন ৩২১টি সংযোগ দিয়েছেন তিনি। নতুন সংযোগের আবেদনের ক্ষেত্রে মাত্র ৭দিনের মধ্যেই আবাসিক সংযোগ মিলছে। আর শিল্প সংযোগ মিলছে ১৮ দিনে।

প্রায় ৩০ হাজার গ্রাহককে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবারাহের লক্ষ্যে ৩৪জন দক্ষ জনবল নিয়ে গ্রাহক সেবায় বেশ জোরালো ভূমিকা পালন করছেন জাহিদুল হাসান। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর দেবপুর পাওয়ার গ্রীড থেকে বিদ্যুৎ সরবরাহ করে একবাড়িয়া উপকেন্দ্রের মাধ্যমে ২০ এমবি ক্ষমতাসম্পন্ন উপকেন্দ্রের মাধ্যমে ৩০ হাজার গ্রাহক সেবা পাচ্ছেন। এজিএম হিসেবে জাহিদুল হাসান যোগদানের পর বিকল্প ২৩ কিলোমিটার এলাকায় চাঁদপুরের কচুয়া পাওয়ার গ্রীড থেকে ৩৩ কেভি ক্ষমতা সম্পন্ন সংযোগ স্থাপন করা হয়েছে। যা বাড়তি সুবিধা দেবে গ্রাহকদের। এর বাইরেও এ অফিসের আওতাধীন পরানপুর, বিষ্ণপুর, মথুরাপুর, দোঘই, কলাখাল, কালোরা, হোসেনপুর এলাকায় মোট ৮ কিলোমিটার বৈদ্যুতিক সংযোগ উচ্চ ক্ষমতা সম্পন্ন তার দ্বারা নবায়ন করেছেন এজিএম জাহিদুল হাসান। যাতে আগামী ১০ বছরেও আর হাত দিতে হবে না বলে জানান তিনি।

দালাল এড়িয়ে অফিসে আসার অনুরোধ জানিয়ে এজিএম জাহিদুল হাসান গ্রাহকদের বলেন, আপনারা যেকোনো সমস্যা নিয়ে সরাসরি অফিসে আসুন, আমরা আপনাদের সেবায় নিয়োজিত আছি, কোনো সংকোচ না করে কোনো ব্যক্তি মাধ্যম ছাড়া সরাসরি পয়ালগাছা সাব জোনাল অফিসে আসুন, আপনার অধিকার নিশ্চিত করুন।

আরো দেখুনঃ