বিপুল আনন্দ উল্লাসে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৬ বর্ষপুর্তি পালন

খাগড়াছড়ি প্রতিনিধি।।

বিপুল আনন্দ উল্লাসে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম শান্তি ২৬ বর্ষপুর্তি উদযাপিত হয়েছে। পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৬ বর্ষপুর্তি উপলক্ষে সকালে খাগড়াছড়ি ঐতিহাসিক স্টেডিয়াম প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে ঐতিহাসিক খাগড়াছড়ি স্টেডিয়াম থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

শান্তির পায়রা আর রঙিন বেলুন উড়িয়ে বর্ণিল র‌্যালীর উদ্বোধন করেন সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোহতাশিম হায়দার চৌধুরী।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পার্বত্য নারী আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পুলিশ সুপার মুক্তা ধর।

অনুষ্ঠানে খাগড়াছড়ি বিজিবির সেক্টর কমান্ডার, খাগড়াছড়ি সদর জোন কমান্ডার, শরণার্থী বিষয়ক টাস্কয়েফার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা, সরকারী কর্মকর্তাসহ জনপ্রতিনিধি, সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষার্থী অংশগ্রহন করেন। পরে পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৬ বর্ষপুর্তির কেক কাটা ও আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৬ বছরপুর্তি উপলক্ষে খাগড়াছড়ি রিজিয়নের সেনাবাহিনীর পক্ষ থেকে খাগড়াছড়ি স্টেডিয়ামে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। মেডিকেল ক্যাম্পে খাগড়াছড়ি রিজিয়নের ৫ ফিল্ড এ্যাম্বুলেন্স চিকিৎসা সহায়তা দিয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ