বিয়ের আগেই কিশোরীকে ধর্ষণ করল ঘটক

ঝালকাঠির রাজাপুর উপজেলায় ঘটকের ধর্ষণে নববধূ অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

শনিবার (১৫ জুলাই) দুপুরে তাকে রাজাপুর থানায় সোপর্দ করা হয়। শুক্রবার (১৪ জুলাই) নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করেছে র‍্যাবের আভিযানিক দল। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম হালিম সিকদার (৪৫)। তিনি পেশায় ঘটক।

জানা যায়, প্রায় ১৩ বছর আগে ভুক্তভোগীর বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদ হয়। পরে তারা পুনরায় ভিন্ন ভিন্ন স্থানে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে সংসার শুরু করেন। তখন থেকে ভুক্তভোগীকে তার নানা লালন-পালন করেছেন। অভিযুক্ত হালিম সিকদারের প্রস্তাবে গত ২৪ এপ্রিল নুর জামান নামের এক ব্যক্তির সঙ্গে বিয়ে হয় ভুক্তভোগী কিশোরীর। এর আগে গত ১৫ এপ্রিল দুপুরে কিশোরীর নানার বাসার পিছনের দরজা দিয়ে ঘরে প্রবেশ করে হালিম তাকে ধর্ষণ করে। এতে করে কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে যায়।

এদিকে উপজেলার সদর ইউনিয়নের চাড়াখালি এলাকায় বিয়ের তিনদিন আগে ঘটক হালিমের ধর্ষণে কিশোরী (১৫) অন্তঃসত্ত্বা হয়ে স্বামীর ঘর ছাড়া হয়েছেন। পরে এ ঘটনায় ভুক্তভোগীর নানা গত ২৮ জুন রাজাপুর থানায় হালিমকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলার পর থেকেই হালিম সিকদার পলাতক ছিলেন। ১৪ জুলাই র‍্যাব- ৮ এর একটি দল ঢাকা নারায়ণগঞ্জ এলাকায় একটি সিমেন্ট ফ্যাক্টরি থেকে হালিমকে গ্রেপ্তার করে রাজাপুর থানায় হস্তান্তর করেছে।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় জানান, মামলার পর থেকেই ঘটক হালিম পলাতক ছিল। পরে তাকে নারায়ণগঞ্জের একটি সিমেন্ট ফ্যাক্টরি থেকে র‍্যাব- ৮ এর একটি দল আটক করেন। পরে শনিবার রাজাপুর থানায় হস্তান্তর করেছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ