বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ-সাইফউদ্দিন

অনলাইন ডেস্ক।।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল সাজিয়েছে গাজী আশরাফ হোসেনের নির্বাচক কমিটি। মঙ্গলবার (৩০ এপ্রিল) বিশ্বকাপের স্কোয়াড চূড়ান্ত করেছে তারা। এরপর দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থাকে তা জানিয়েও দেওয়া হয়েছে। এখন তা আইসিসিতে পাঠানোর অপেক্ষায় আছে।

বিভিন্ন সূত্রের বরাতে দেশের শীর্ষস্থানীয় এক গণমাধ্যম জানিয়েছে, বিশ্বকাপ দলে আছেন অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ। চোট কাটিয়ে প্রায় ১৮ মাস পর জিম্বাবুয়ে সিরিজের দলে ফেরা অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও আছেন।

আইসিসির বেঁধে দেওয়া সময় অনুযায়ী, আগামী ১ মের মধ্যে আইসিসিতে ১৫ সদস্যের দল পাঠাতে হবে। তবে আগামী ২৪ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত স্কোয়াডে পরিবর্তন আনা যাবে। এতে কোনো শর্তের প্রয়োজন হবে না।

এদিকে আইসিসি টি–টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের দলে মাহমুদউল্লাহ থাকবেন, এটা অনেকটা নিশ্চিতই ছিল। সদ্য সমাপ্ত বিপিএলে দারুণ সময় কাটিয়েছেন রিয়াদ। একই ধাঁচে খেলেছেন ডিপিএলেও। গেল মাসে লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৩১ বলে ৫৪ রানের মারকাটারি এক ইনিংস খেলেন তিনি।

অন্যদিকে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছিল বিসিবি। সেই তালিকায় ছিলেন না সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। তবে প্রথম তিন ম্যাচের চূড়ান্ত স্কোয়াডে জায়গা হয়নি হাসান মাহমুদ ও সৌম্য সরকারের। তাই পরিবর্তনের শঙ্কা থেকে এখনই দল ঘোষণা না করতে পারে বিসিবি। তবে জানা গেছে, এখনও এই বিষয়ে সিদ্ধান্ত নেয়নি বোর্ড।

সূত্র জানিয়েছে, ২৪ মের আগে স্কোয়াডে পরিবর্তন এলেও এই ১৯ জনের বাইরে যাবে না বিসিবি। আর রোডেশিয়ানদের বিপক্ষে ঘরের মাঠের পারফরমান্সই এখানে মূল ভূমিকা রাখতে পারে।

সূত্র : আরটিভি অনলাইন

এফআর/অননিউজ

আরো দেখুনঃ