বিস্ফোরণ হওয়া ভবনে আর কোনো মরদেহ নেই :ফায়ার সার্ভিস

অনলাইন ডেক্স।।

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনে আর কোনো মরদেহ নেই বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার (৯ মার্চ) ভবনটির বেজমেন্ট থেকে নিখোঁজ মেহেদী হাসান স্বপনের মরদেহ উদ্ধার হওয়ার পর সংস্থাটি এ তথ্য জানায়। ফায়ার সার্ভিসের ঢাকা জেলার সহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান দুপুরে বলেন, ভবনের বেজমেন্টে ৪ থেকে ৫ ফুট ধ্বংসাবশেষ রয়েছে। আমাদের ফায়ার সার্ভিসের ২০ জন সদস্য জীবনের ঝুঁকি নিয়ে সেগুলো সরিয়ে মরদেহ উদ্ধার করেছে। আমাদের কাছে থাকা তথ্যানুযায়ী ভবনে আর কোনো মরদেহ নেই।

উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, এখনই এই বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। ফায়ার সার্ভিসের মহাপরিচালকের সঙ্গে কথা বলে জানানো হবে। এর আগে, দুপুর ১২টার দিকে ভবনটির বেজমেন্টে থেকে ‘বাংলাদেশ স্যানিটারি’ নামের দোকানের ম্যানেজার মেহেদী হাসান স্বপনের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। মূলত স্বপনের সন্ধানেই তৃতীয় দিনে উদ্ধার অভিযান শুরু করা হয়।

প্রসঙ্গত, গত ৭ মার্চ গুলিস্তানের সিদ্দিক বাজারে বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে একটি সাততলা ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া শতাধিক লোক আহত হয়েছেন। ধারণা করা হচ্ছে ভবনের বেজমেন্টে গ্যাস জমে এই বিস্ফোরণ ঘটেছে। তবে এখনও সুনির্দিষ্ট কোনো কারণ জানা যায়নি।

শান্ত/অনইউজ

আরো দেখুনঃ