বেইজিংয়ের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

আনলাইন ডেস্ক।।

চার দিনের সরকারি সফরে চীনের রাজধানী বেইজিংয়ের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৮ জুলাই) সকাল ১১টায় প্রধানমন্ত্রীকে বহন করা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি চার্টার্ড ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। বেইজিং সময় সন্ধ্যা ৬টায় দেশটির ক্যাপিটাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে ফ্লাইটটির।

এর আগে রোববার (৭ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণাল‌য় আয়ো‌জিত সংবাদ স‌ম্মেল‌নে প্রধানমন্ত্রীর সফর নি‌য়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

পররাষ্ট্রমন্ত্রী জানান, চী‌নের প্রধানমন্ত্রী লি কিয়াংয়ের আমন্ত্রণে ৮ থে‌কে ১১ জুলাই বেইজিং সফর কর‌বেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। প্রধানমন্ত্রীর সফ‌রে সড়ক, অবকাঠামো উন্নয়ন, অর্থনৈতিক খাতে সহায়তা, স্বাস্থ্য খাতসহ প্রায় ২০‌টির ম‌তো সম‌ঝোতা স্মারক সই হওয়ার সম্ভাবনা র‌য়ে‌ছে। প্রধানমন্ত্রীর সফ‌রে কিছু প্রকল্পও ঘোষণা করা হ‌বে।

হাছান মাহমুদ ব‌লেন, প্রধানমন্ত্রীকে বহন করা ফ্লাইটটি চীনের স্থানীয় সময় বিকেল ৬টায় বেইজিং আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন। বিমানবন্দ‌রে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হবে।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ