বেনাপোল-সুন্দরবন এক্সপ্রেসের রুট পরিবর্তন বদলানোয় প্রতিবাদে ভেড়ামারায় মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ

কুষ্টিয়া প্রতিনিধি।।
বুধবার বিকেল ৫টার সময় কুষ্টিয়ার ভেড়ামারা রেলষ্টেশনের প্লাটফরমে নাগরিক কমিটির উদ্যোগে খুলনা থেকে ভেড়ামারা হয়ে ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ও যশোরের বেনাপোল থেকে ভেড়ামারা হয়ে ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস ট্রেনের রুট বদলানোয় প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ ও মানব বন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সমাবেত হয়ে প্রতিবাদ জানিয়েছে।

স্টেশনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আব্দুল আলীম স্বপন, ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন জুয়েল, নাগরিক কমিটি’র আহবায়ক প্রভাষক আসাদুজ্জামান আসাদ. সদস্য সচিব আসলাম উদ্দিন, এসএম আনছার আলী, অশিত কুমার সিংহ রায়,মইনুল হক ডাবলু, সোলাইমান, আলী হাসান সনি প্রমূখ।

মোবাইল ফোনের মাধ্যামে মানববন্ধন একাত্ব ঘোষনা করেন কুষ্টিয়া-২ (ভেড়ামারা-মিরপুর) আসনের সংসদ সদস্য, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বিক্ষোভকারীরা জানান, রেলের গুরুত্বপূর্ণ ভেড়ামারা রেলওয়ে জংসন স্টেশন। দীর্ঘদিন ধরে সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস ট্রেন ভেড়ামারা স্টেশন হয়ে ঢাকা চলাচল করতো। ভেড়ামারা, মিরপুর ও দৌলতপুর উপজেলার শত শত মানুষ প্রতিদিন ট্রেনটিতে চলাচল করতো। রেল কর্তৃপক্ষ রুট বদলে ট্রেন দুটি পদ্মা সেতু দিয়ে চালানোর জন্য ভেড়ামারা লাইন বাতিল ঘোষণা করেছে। এতে এই অঞ্চলের ট্রেন যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। এসব ট্রেনে তারা সহজে ঢাকায় যেতে পারছেন না। ভেড়ামারা থেকে ঢাকাগামী নতুন আন্তঃনগর ট্রেনের ব্যবস্থা করতে হবে। অন্যথায় দুর্বার আন্দোলন হবে।

পাকশী বিভাগীয় রেলওয়ের ম্যানেজার শাহ সূফি নূর মোহাম্মদ বলেন, ‘সরকারি সিদ্ধান্ত অনুযায়ী এই দুটি ট্রেন পদ্মা সেতু হয়ে চলাচল করছে। ফলে ভেড়ামারা রুটে এই ট্রেন চলাচলের কোন সুযোগ নেই।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ