বৈদ্যুতিক ট্রন্সফরমার চুরির সময় আটক ২

পীরগঞ্জ(ঠাকুরগাও)প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বৈদ্যুতিক ট্রন্সফরমারের কয়েল চুরি করে পালানোর সময় দুই যুবককে হাতে নাতে আটক করেছে এলাকাবাসী। তাদের বিরুদ্ধে থানায় মামলা রুজু করে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে থানা পুলিশ। আটককৃতরা হলেন উপজেলার কানাড়ি গ্রামের মহির উদ্দীনের ছেলে রুবেল ও মালগাও গ্রামের মোস্তফা আলীর ছেলে দুলাল রানা।

পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, পীরগঞ্জ উপজেলার দক্ষিন মালঞ্চা (কামাতপাড়া) গ্রামের মৃত ভগত চন্দ্র রায়ে ছেলে মলিন চন্দ্র রায়ে বাড়ির পাশ্বে বৈদ্যুতিক পিলারে তার একটি ৫ কেভিএ বৈদ্যুতিক ট্রন্সফরমার লাগানো ছিল।

শুক্রবার রাত দেড়টার দিকে আটক হওয়া রুবেল ও দুলাল পিলারে উঠে ঐ ট্রন্সফরমারের কয়েল খুলে নিয়ে বাই সাইকেল যোগে পালানোর সময় মলিন চন্দ্র সহ এলাকার লোকজন তাদের ধাওয়া করে।

পরে বড়বাড়ি এলাকায় টহল রত গ্রাম পুলিশ আব্দুর রশিদ ও কামিনী কান্তের সহযোগীতায় তাদের আটক করে জনতা। পরে তাদের থানা পুলিশের কাছে সোপর্দ্দ করা হয়। আটকের সময় তাদের কাছে ৫ কেভিএ দুটি ট্রান্সফরমারের কয়েল পাওয়া যায়।

থানায় আটককৃতরা জানায়, তারা বেশ কিছুদিন ধরে ট্রন্সফরমার ও পাম্পের কয়েল চুরি করে বিক্রি করে আসছেন। চুরি করা বৈদ্যুতিক মালামাল তারা শহরের মাস্টার মোড় এলাকার ভাংড়ি ব্যবসায়ী মানিকের নিকট বিক্রি করেন।

ঐ দুই জন সহ ভাংড়ি ব্যবসায়ী মানিককে আসামী করে থানায় চুরি মামলা রুজু করা হয়েছে। আসামীদের পুলিশ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান থানার ওসি।

আরো দেখুনঃ