ব্রাহ্মণপাড়ায় সার কীটনাশকের দোকানে অগ্নিকান্ডে ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

ব্রাক্ষণপাড়া (কুমিল্লা) প্রতিনিধি ।।

কুমিল্লার ব্রাহ্মণপাড়ার চান্দলা বাজারে আগুন লেগে মেসার্স আল মদিনা ট্রেডার্স নামের একটি সার ও কিটনাশকের দোকান পুড়ে গেছে। এ ঘটনায় প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী। গত রোববার (২১ নভেম্বর) মধ্য রাতে এ ঘটনা ঘটে।

পুড়ে যাওয়া দোকানের মালিক ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী সোহেল জানান, ঘটনার সময় বাজরে কর্তব্যরত পাহারাদার রাত আনুমাকি ১টার দিকে আমার দোকানে আগুন লেগেছে বলে আমাকে খবর দেন। খবর পেয়ে আমি বাজারে গিয়ে দেখি আমার দোকানে স্থানীয় লোকজন আগু নেবানোর চেষ্টা করছে। এসময় আমি বুড়িচং ফায়ার সার্ভিসকে খবর দেই। খবর পেয়ে ফায়ার সাভির্সের সদস্যরা ঘটনাস্থলে এসে স্থানীয় লোকজনের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে আমার দোকান ও দোকানে থাকা সার কিটনাশক পুড়ে ছাই হয়ে যায়। এতে তার প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ী সোহেল দাবি করেছেন।

বুড়িচং উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বপ্রাপ্ত (ইনচার্জ) আতউর রহমান সরকার জানান, খবর পেয়ে আমরা দ্রæত ঘটনাস্থলে পৌছে দেখি স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে এনেছে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক ত্রুটি থেকে এ আগুন লেগেছে। খবর পেয়ে উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাহবুবুল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, অগ্নিকান্ডের ঘটনায় উপজেলার চান্দলা বাজারের মেসার্স আল মদিনা ট্রেডাসে মজুদ থাকা সার ও কিটনাশক পুড়ে ব্যপক ক্ষতি হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী সোহেল (ডিলার) যেন তার ব্যবসা চলমান রাখতে পারে সে বেপারে সরকারি ভাবে আর্থিক সহযোগীতা দেওয়ার বিষটি প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী কর্মকর্তা দেখবেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ