ব্রাহ্মণবাড়িয়ায় বিজিবি দিবসে যৌথ রিট্রিট সিরিমনি অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

বিজিবি দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া চেকপোস্টের শূণ্যরেখায় বিজিবি এবং বিএসএফ এর মধ্যে যৌথ রিট্রিট সিরিমনি অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে বিজিবি-বিএসএফ সদস্যদের চৌকস দল প্যারেড ও সালাম প্রদান শেষে ভিউগুলের সুরের সাথে সাথে জাতীয় পতাকা নমিত করেন।

পরে বিএসএফের পক্ষ থেকে বিজিবিকে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ফুলের শুভেচ্ছা এবং বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়। এ সময় বিজিবির পক্ষ থেকেও বিএসএফ সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

শুভেচ্ছা বিনিময়শেষে বিজিবি ও বিএসএফের পক্ষ থেকে সীমান্তে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে এগিয়ে যাওয়ার পাশাপাশি আলোচনার মাধ্যমে সকল সমস্যা সমাধানে প্রত্যয় ব্যক্ত করা হয়।

এতে বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন বিজিবির কুমিল্লা সেক্টর কমান্ডার কর্ণেল আবুল হাসনাত মোহাম্মদ শাহরিয়ার, উপ অধিনায়ক (৬০ বিজিবি) মেজর মোঃ নূরুল আবছার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন প্রমূখ।

ভারত থেকে উপস্থিথ ছিলেন গোকুলনগর সেক্টর হেডকোয়ার্টার ডিআইজি শ্রী রাকেশ রঞ্জন লাল, বিএসএফ (১২০) ব্যাটালিয়নের কমান্ডেন্ট রতেœশ কুমারসহ বিএসএফের কর্মকর্তারা। রিট্রিট সিরিমনিটি উভয় দেশের স্থানীয় ও দূর দুরান্ত থেকে আগত ব্যাক্তি বর্গ উপভোগ করেন।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ