ব্রুইনার গোলে স্বপ্ন ভঙ্গ রিয়ালের

অনলাইন ডেস্ক।।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালের প্রথম লেগে ১-১ গোলে সমতায় শেষ করেছে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। সান্তিয়াগো বার্নাব্যুর লড়াইয়ে শুরুতে ভিনিসিয়ুসের গোলে এগিয়ে যায় রিয়াল। স্বাগতিকরা যখন এই গোলে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে তখন সিটিকে সমতায় ফেরান কেভিন ডি ব্রুইনা। ফলে দ্বিতীয় লেগের ম্যাচটি রিয়াল-সিটির কাছে হয়ে উঠেছে অলিখিত ফাইনাল।

নিজেদের মাঠ বার্নাব্যুতে একের পর এক কামব্যাকের গল্প লিখে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। ভরা গ্যালারি আর গর্জনের সমানে শুরু থেকে বলের দখন নিয়ে কর্তৃত্ব দেখিয়েছে রিয়াল।ম্যাচের ৩৬ মিনিটে কামাভিঙ্গার পাস থেকে বক্সের মুখ থেকে বুলেট গতির অসাধারণ এক শটে গোলে করেন রিয়ালের ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস। ওই গোলে প্রথমার্ধে লিড নিয়ে শেষ করে কার্লো আনচেলত্তির দল। দ্বিতীয়ার্ধের শুরুতে লড়াই জমিয়ে তুলে ম্যানসিটি। ৬৭ মিনিটে ভিনির মতোই এক শটে ম্যানসিটিকে সমতায় ফেরান কেভিন ডি ব্রুইনি। ইলকে গুন্ডোগানের পাস থেকে বক্সের ঠিক মুখ থেকে জোরের ওপর দুর্দান্ত এক শট নেন তিনি। রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া বলের কাছে যাওয়ার আগেই তা ঢুকে যায় জালে। পরের কিছু সময় ম্যাচে কর্তৃত্ব থাকে ম্যানসিটির হাতে। গোল মুখে আক্রমণও করেছে তারা। তবে শেষদিকে রিয়াল মাদ্রিদ সুযোগ তৈরি করে গোলের। তবে, গোল করতে পারেনি তারা।

আগামী বুধবার দ্বিতীয় লেগেই ফাইনালে যাওয়া নিশ্চিত হবে এই দুই দলের। তবে চ্যাম্পিয়ন রিয়ালের সামনে চ্যালেঞ্জটা একটু বেশিই, কেননা ম্যাচটি হবে সিটির মাঠে।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ