ভাঙ্গায় যুবকের রগ কেটে হত্যা চেষ্টা, হামলায় জড়িতদের

ফরিদপুর প্রতিনিধি।।

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আজিমনগর ইউনিয়নের ঈশ্বরদী তারাইল গ্রামে ৩ যুবককে পুলিয়া বাজার থেকে অস্ত্র ঠেকিয়ে ধরে নিয়ে বেদম প্রহার ও একজনকে পায়ের রগ কেটে হত্যা চেষ্টা এবং নানারকম সন্ত্রাসী কর্মকান্ডের বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচী পালন করেছে এলাকাবাসী। মঙ্গলবার বিকেলে ভাঙ্গা-মাওয়া এক্সপ্ধেসঢ়; সওয়ের পুলিয়া বাজার সংলগ্ন মহাসড়কে সহস্ধসঢ়;্রাধিক এলাকাবাসি হাতে হাত রেখে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে অংশহগ্রহন করে। এ সময় সন্ত্রাসীদের বিচার চাই, সন্ত্রাসীদের রুখে দাও সহ বিভিন্ন শ্লোগান দেয়। ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে বক্তারা অবিলম্বে হামসলায় জড়িত সাবেক ইউপি চেয়ারম্যান মোতালেব মাতুব্বর ও তার ভাই মোকলেসুর রহমান সুমন সহ সকলের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

কর্মসূচীতে সুধী সমাজের পক্ষে তরিকুল ইসলাম রুবেল বলেন, সন্ত্রসীদের কোন জাতি ধর্ম নেই। সন্ত্রাসীদের সভ্য সমাজে কোন স্থান নেই। ইউপি চেয়ারম্যান শাহজাহান হাওলাদার বলেন, এলাকায় নৈরাজ্য যারা তৈরি করে তাদের বিরুদ্বে রুখে দাড়াতে হবে। বিক্ষোভকারীদের মধ্যে ফারুক তালুকদার বলেন,সাবেক চেয়ারম্যান মোতালেব মাতুব্বর ও তার ভাই সাবেক মোখলেছুর রহমান সুমন, তারা এলাকায় বহু লোকের জমি অস্ত্রের মুখে জিম্মি করে লিখে নেয়। ঠিকমত টাকা পয়সা দেয় না। টাকা চাইতে গেলে বহু লোককে মোতালেব চেয়ারম্যানের হাতুড়ি বাহিনী দিয়ে সন্ত্রাসী কার্যকলাপ চালাতে থাকে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ইমরান হাওলাদার,জহির হাওলাদার,পিরু মিয়া হাওলাদার সহ হামলার ভুক্তভোগীদের পরিজনরা। উল্লেখ্য যে, গত ৫ই মে মোখলেসুর রহমান সুমন সহ ১৫/১৬জন সংঘবদ্বভাবে পুলিয়া বাজার থেকে ইমরান তালুকদার,তিতাস ও শাওন ব্যাপারীকে গাড়িতে করে জোরপূর্বক তুলে নিয়ে মোখলেসের ফিলিং স্টেশনে নিয়ে যায়।সেখানে তাদেরকে বেদম মারধর করে এবং ইমরানের পায়ের রগ কেটে হত্যা চেষ্টা চালায়। পরে পুলিশের সহায়তায় ওদের উদ্ধার করা হয়। এ ঘটনায় ২৯ জনকে আসামী করে মামলা দায়েরের পর পুলিশ সাতজনকে বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করেছেন। এ ঘটনায় ঈশ্বরদী গ্রাম সহ এলাকার ভুক্তভোগী শত শত পরিবার রাস্তায় নেমে আসে প্রতিবাদ জানাতে। বিচার দাবিতে হাজার হাজার জনতা বিভিন্ন ফেস্টুন, ব্যানার নিয়ে মহাসড়কে অবস্থান করেন। এ সময় প্রায় ঘন্টাখানে সকল প্রকার যান চলাচল বন্ধ থাকে।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ