ভাঙ্গায় সড়কে গাছ ফেলে ট্রাক গতিরোধ করে গরু ব্যবসায়ীদের ১০ লক্ষাধিক টাকা ছিনতাইয়ের অভিযোগ

ভাঙ্গা(ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নাসিরাবাদ ইউনিয়নের তারাইল-সদরপুর সড়কের চরদুয়াইড় নামক স্থানে গাছ কেটে রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে গরু ব্যবসায়ীদের ট্রাক গতিরোধ করে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ সময় ট্রাকে থাকা ৬ গরু ব্যবসায়ীর নিকট থেকে প্রায় ১০ লক্ষাধিক টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। এতে ডাকাত দলের হামলায় ৩ গরু ব্যবসায়ী আহত হয় এবং তাদের বহনকারী ট্রাকটি ব্যাপক ভাংচুরের শিকার হয়। রোববার দিবাগত ভোররাতে স্থানীয় চরদুয়াইড় এলাকায় নির্জন এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও ট্রাকটি উদ্বার করে। সোমবার দুপুরে ঘটনায় জড়িত সন্দেহে জুয়েল তালুকদার(২৬) নামে একজনকে গ্রেফতার করেছে ভাঙ্গা থানা পুলিশ।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার নাসিরাবাদ ইউনিয়নের দরগা বাজার এলাকা থেকে একটি ট্রাকযোগে মিরাজ মাতুব্বর, আলামীন,মমিন সর্দার,ফরিদ মুন্সি,ওমর শেখ,আমিনুল সহ ৬ গরু ব্যবসায়ী গরু ক্রয়ের জন্য খুলনার উদ্যেশ্যে বের হন। ভোর ৫ টার দিকে স্থানীয় দুয়াইড় এলাকার ওই সড়কের একটি ফাঁকা জায়গায় পৌঁছলে ২০/৩০ জনের সংঘবদ্ধ একটি ডাকাত দল রাস্তার পাশের গাছ কেটে প্রতিবন্ধী তৈরি করে ব্যবসায়ীদের বহনকারী ট্রাকটি থামায়। এ সময় তারা অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে ট্রাকটির উপর তান্ডব চালিয়ে ব্যাপক ভাংচুর চালায়। এ সময় তাদের হামলায় ট্রাক চালক ও ৩ ব্যবসায়ী আহত হয়। পরে তাদের কাছে থাকা গরু ক্রয়ের প্রায় ১০ লক্ষাধিক টাকা লুটে নেয়। এ সময় তাদের আর্তচিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে এবং স্থানীয় মসজিদের মাইকে ডাকাত ডাকাত বলে ঘোষনা দেয়। পরে স্থানীয় লোকজন ছুটে আসলে ডাকাতদল বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ফেলে সর্বস্ব কেড়ে নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে রামদা,চাইনিজ কুড়াল, ছ্যান,চাপাতি সহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করে। এ সময় উদ্ধারকৃত গাছ কাটার করাতে রায়হান খুদিত থাকায় স্থানীয় ফর্নিচার ব্যাবসায়ী রায়হানকে আটক করে পুলিশ। তাকে আটক করার পর তার নিকট থেকে করাত কে নিয়েছে বিষয়টি নিশ্চিত করে।

এ ব্যাপারে ঘটনাস্থলে আসা ভাঙ্গা থানার উপ-পরিদর্শক অমিয় মজুমদার জানান,ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে। তদন্তের পর জড়িতদের সনাক্তের চেষ্টা চলছে।

এ ব্যাপারে ভাঙ্গা থানার ওসি জিয়ারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিৎ করে জানান, সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ওই এলাকা থেকে ঘটনায় সংশ্লিষ্ট একজনকে গ্রেফতার করা হয়। দোষীদের অচিরেই গ্রেফতার করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরো দেখুনঃ