ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাস বার্তা’র উদ্যোগে কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সৃজনশীল মুখপত্র ‘ক্যাম্পাস বার্তা’র উদ্যোগে লেখালেখির কলাকৌশল ও সাহিত্যচর্চা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার কলেজের পরীক্ষা ভবনের মাল্টিপারপাস হল রুমে ভিক্টোরিয়ার বিভিন্ন বিভাগ থেকে শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এ কর্মশালা হয়।

প্রশিক্ষণে লেখক হওয়ার ক্ষেত্রে বিভিন্ন ধরনের কৌশল ও প্রতিবন্ধকতা সম্পর্কে ধারণা লাভ করে শিক্ষার্থীরা। একই সাথে আলোচকবৃন্দের নিকট সরাসরি প্রশ্নোত্তর পর্বসহ কুইজে অংশগ্রহনের সুযোগ সুযোগ পায় শিক্ষার্থীর।

ক্যাম্পাস বার্তা’র প্রধান উপদেষ্টা ও শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দীের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ মৃনাল কান্তি গোস্বামী।

ক্যাম্পাস বার্তা’র নির্বাহী সম্পাদক আবু সুফিয়ান রাসেলের সঞ্চালনায় এই কর্মশালার স্বাগত বক্তব্য রাখেন ক্যম্পাস বার্তা’র সম্পাদক আশিক ইরান।

দিনব্যাপী কর্মশালার প্রশিক্ষক ছিলেন কবি-লেখক হালিম আব্দুল্লাহ, ক্যাম্পাস বার্তা’র উপদেষ্টা মোহাম্মদ ইউনুস মিয়া, কবি ও কাথাসাহিত্যিক মেহেদী ধ্রুব, ক্যাম্পাস বার্তা’র প্রাক্তন সম্পাদক মহসীন কবিরসহ সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ।

প্রসঙ্গত, ২০০৯ সালের ২১ফেব্রুয়ারি প্রতিষ্ঠালাভ করে দ্বিমাসিক ক্যাম্পাস বার্তা। যা ভিক্টোরিয়ার ২৯ হাজার শিক্ষার্থীর মুখপত্র।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ