ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো উদ্ধোধন করলেন বুড়িচং এর ইউএনও সাবিনা ইয়াসমিন

আহসানুজ্জামান সোহেল।।

ডিজিএইচএস ( জাতীয় পুষ্টিসেবা) এর উদ্যোগে কুমিল্লার বুড়িচং স্বাস্থ্য কমপ্লেক্স এ ১১ থেকে ১৪ই ডিসেম্বর পর্যন্ত ৬ মাস থেকে ৫ বছর বয়সী শিশুদেরকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াননো হবে।

১১ই ডিসেম্বর সকাল সাড়ে দশটায় বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার সাবিনা ইয়াসমিন বুড়িচং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমপ্লেক্স এ একটি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে ৪দিন ব্যাপি এই ভিটামিন এ খাওয়ানোর ক্যাম্পেইন এর উদ্ধোধন করেন। সারাদেশে একসাথে এই কার্যক্রম চলবে এবং মোট ২ কোটি শিশুকে এই ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এরই ধারাবাহিকতায় সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মোট ৪দিন এ ক্যাম্পেইন চলমান থাকবে বলে জানা যায়।

এ বিষয়ে বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মীর হোসেন মিঠু অননিউজকে বলেন, শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর স্বাস্থ্য বিভাগ দেশব্যাপী ২কোটি শিশুকে এই ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো শুরু করেছে, ভিটামিন এ শিশুদের মানসিক বিকাশ ও রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার রোকসানা খানম মুন্নী, ইপিআই ইনস্ট্রাক্টর মো. দেলোয়ার হোসেন এবং হাসপাতালের অন্যান্য ডাক্তারগণ সহ আরো অনেকে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ