ভূমি দস্যুরা ভুয়া দলিলে সরকারি প্রকল্পের ভূমি অধিগ্রহণের টাকা আত্মসাতের অভিযোগ

খাগড়াছড়ি প্রতিনিধি।।
খাগড়াছড়ির রামগড়ে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু নির্মাণ পরবর্তী স্থলবন্দরের জন্য সড়ক প্রশস্তকরণ প্রকল্পে ভূমি অধিগ্রহণের টাকা আত্মসাতের লক্ষ্যে ভুয়া দলিল বানানোর সাথে জড়িত ভূমি দস্যুদের শাস্তি ও ভুয়া দলিল বাতিলের দাবি জানিয়েছে ভুক্তভোগীরা।

সোমবার (২৮ আগস্ট) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাব হলরুমে রামগড় ভূমি রক্ষা কমিটির ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনের এ দাবী জানানো হয়। সাংবাদিক সম্মেলনে অবিলম্বে ভুয়া দলিল বাতিল করে প্রকৃত মালিকদের অধিগ্রহণের টাকা পরিশোধ ও দোষীদের শাস্তির দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, ভূমি অফিসের কতিপয় দূর্নীতিবাজ কর্মকর্তার যোগসাজসে ভূমি দস্যুরা কয়েকশত মানুষের ভূমির জাল দলিলপত্র.হোল্ডিং,খতিয়ান,দাগ জাল জালিয়াতির মাধ্যমে সৃষ্টি করে সরকারের অধিগ্রহনের টাকা আত্মসাতের পায়তারা করছে। ভূমি দস্যুদের এ পায়তারা থেকে এলাকার ধর্মীয় প্রতিষ্ঠানও বাদ যাচ্ছে না। ক্ষতিগ্রস্ত ভূমির মালিকদের অভিযোগের প্রেক্ষিতে গত মে মাসে জেলা প্রশাসকের কার্যালয়ে শুনানীতে ভূমি দস্যুদের দলিল ভূয়া প্রমাণিত হয়। কিন্তু তিন মাসের বেশী সময় অতিবাহিত হলেও ভুয়া দলিল বাতিল হয়নি।

সংবাদ সম্মেলনে রামগড় ভূমি রক্ষা কমিটির সভাপতি শের আলী ভূইয়া, রামগড় পৌরসভার কাউন্সিলর মো. কাশেম ও ভূমির মালিক প্রফেসর ফারুক উর রহমান ও দেলোয়ার হোসেন অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ