ভেড়ামারায় পেট্রোল পাম্পের অগ্নিকান্ডে মৃত বেড়ে ৫

জাহাঙ্গীর হোসেন জুয়েল।।

কুষ্টিয়ার ভেড়ামারায় দফাদার ফিলিং স্টেশনে অগ্নিকান্ডের ঘটনায় বিদ্যুৎ হোসেন (২৬) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে অগ্নিকান্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচজনে। বুধবার ভোররাতে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। ২৭ দিন মৃত্যুর সাথে পাজ্ঞা লড়ে ভেড়ামারা উপজেলার পরানখালী গ্রামের বিল্লাল হোসেনের ছেলে বিদ্যুৎ হোসেন না ফেরার দেশে চলে গেলেন। এলাকায় এখন শোকের মাতম।

ইতিপূর্বে আরো ৪ জন মৃত্যু হয়েছে তারা হলেন, দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের শাহাজুদ্দীনের ছেলে সাহাজুল (৩০) ও একই এলাকায় তৌহিদুল ইসলামের ছেলে বিজয় (২৮), দৌলতপুর উপজেলার আল্লা দর্গা এলাকার রাজ্জাকের ছেলে ও দফাদার ফিলিং স্টেশনের কর্মচারী রাজিব উদ্দিন রনি (২৬) ও দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের মৃত জয়নালের ছেলে রিমন (১৪)।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত ১২ আগস্ট রাত ৮টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের কুষ্টিয়া-দৌলতপুর সড়কের পাশে মহিষাডোরা এলাকার দফাদার ফিলিং স্টেশনে ট্যাংকি থেকে তেল আনলোড করার সময় হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ভেড়ামারা ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দ্রæত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এ ঘটনায় ওই ফিলিং স্টেশনে তেল সরবরাহ করতে গিয়ে সাহাজুল ও বিজয় অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। নিহতরা হলেন, দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের শাহাজুদ্দীনের ছেলে সাহাজুল (৩০) ও একই এলাকায় তৌহিদুল ইসলামের ছেলে বিজয় (২৮)। গত ১৩ই আগষ্ট শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দৌলতপুর উপজেলার আল্লাহর দর্গা এলাকার রাজ্জাকের ছেলে ও দফাদার ফিলিং স্টেশনের কর্মচারী চিকিৎসাধীন অবস্থায় রাজিব উদ্দিন রনি’র (২৬) মৃত্যু হয়েছে। গত ১৮ই আগষ্ট শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের মৃত জয়নালের ছেলে রিমন (১৪) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। সর্বশেষ ৭ই সেপ্টেম্বর বুধবার ভোর রাতে ভেড়ামারা উপজেলার পরানখালী গ্রামের বিল্লাল হোসেনের ছেলে বিদ্যুৎ হোসেন (২৬) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

এ ঘটনায় ৫জনের মৃত্যু হয়েছে তারা হলেন, দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের শাহাজুদ্দীনের ছেলে সাহাজুল (৩০) ও একই এলাকায় তৌহিদুল ইসলামের ছেলে বিজয় (২৮) ও দৌলতপুর উপজেলার আল্লাহর দর্গা এলাকার রাজ্জাকের ছেলে ও দফাদার ফিলিং স্টেশনের কর্মচারী রাজিব উদ্দিন রনি (২৬), দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের মৃত জয়নালের ছেলে রিমন (১৪) ও সর্বশেষ ভেড়ামারা উপজেলার পরানখালী গ্রামের বিল্লাল হোসেনের ছেলে বিদ্যুৎ হোসেন (২৬)।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, ভেড়ামারার দফাদার পেট্রোল পাম্পে অগ্নিকান্ডের ঘটনায় আরও একজন মারা গেছেন। বুধবার ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় বিদ্যুৎ হোসেনের মৃত্যু হয়। এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচজনে। বিদ্যুৎ হোসেন ভেড়ামারা উপজেলার পরানখালী গ্রামের বিল্লাল হোসেনের ছেলে। তার শরীরের ১৭ শতাংশ অংশ পুড়ে গিয়েছিল।

আরো দেখুনঃ