মনোহরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবায় নতুন দিগন্ত

মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি।।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলামের ঐকান্তিক প্রচেষ্টা ও স্বাস্থ্য বিভাগের উদ্যোগে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আধুনিক অপারেশন থিয়েটার স্থাপনের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা সেবায় নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে।

এলাকাবাসীর প্রত্যাশা পূরণ হওয়ায় তারা স্থানীয় সরকামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। গত রবিবার (২৮ নভেম্বর) আনুষ্ঠানিক ভাবে মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়ে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাজিয়া হোসেন, জেলা পরিষদের সদস্য মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা: লুৎফুন নাহার ইলা, মেডিকেল অফিসার ডা: নূর মোহাম্মদ, জুনিয়র কনসালটেন্ট (সার্জারী) ডা: বিপ্লব কুমার বর্মণ, জুনিয়র কনসালটেন্ট (এ্যানেসথেসিয়া) ডা: এনামুল হক ভূঁইয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক মো: রুহুল আমিনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, কুমিল্লার প্রত্যন্ত অঞ্চল মনোহরগঞ্জের সর্বস্তরের নাগরিকদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য ও স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলামের আন্তরিক প্রচেষ্টায় ২০১৬ সালের ২ মার্চ মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবা কার্যক্রম (আউটডোর) বর্হিবিভাগ, ২০১৮ সালের ২২ এপ্রিল (ইনডোর) আন্তঃবিভাগ উদ্বোধন করা হয় এবং চলতি বছরের আগষ্ট মাসে মন্ত্রীর নিজস্ব অর্থায়নে এ স্বাস্থ্য কমপ্লেক্সটিতে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম চালু করা হয়।

অপারেশন থিয়েটার চালু হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এলাকাবাসী। উদ্ধোধনের পর ডাঃ বিপ্লব কুমার বর্মণের নেতৃত্বে ৩টি অপারেশন কার্যক্রম সফল ভাবে সম্পন্ন হওয়ার কথা জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ