ময়মনসিংহে ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ঘন্টায় রবিবার (৯ জুলাই) দুপুর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছে সাতজন। এনিয়ে হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে মোট ২৫ জন ডেঙ্গু রোগী। রবিবার (৯ জুলাই) হাসপাতলের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালট্যান্ট এবং ডেঙ্গুু ফোকাল পারসন ডা. ফরহাদ হোসেন হীরা এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে রোগী বাড়লেও এখনো ডেঙ্গুর জন্য আলাদা ওয়ার্ড খোলা হয়নি হাসপাতালে। বর্তমানে হাসপাতালের মেডিসিন বিভাগের ১৩, ১৪ ও ১৫ নং তিনটি ওয়ার্ডে রেখে এই ২৫ জন রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক জাকিউল ইসলাম বলেন, ডেঙ্গু রোগীদের সাধারণ মেডিসিন বিশেষজ্ঞরা চিকিৎসা দিয়ে থাকেন। যে কারনে ডেঙ্গু রোগীদের বর্তমানে তিনটি মেডিসিন ওয়ার্ডে রাখা হয়েছে। স¤প্রতি ডেঙ্গু রোগী বাড়ছে। আমরা পৃথক ওয়ার্ডের প্রস্তুতি নিচ্ছি। দ্রæতই পৃথক ওয়ার্ড চালু করা হবে।
ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী ইউসুফ আলী বলেন, ডেঙ্গু সচেতনতা বাড়াতে সিটি করপোরেশনের প্রত্যেক এলাকায় ব্যাপক ভাবে মাইকিং ও প্রচারনা করছি। ডেঙ্গু সংক্রমণ বেড়ে যাওয়ায়, মশা নিধনে ক্রাশ প্রোগ্রাম চালুর সিদ্ধান্ত হয়েছে।

উল্লেখ্য,ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২ জুলাই বিলকিস বেগম এবং ৭ জুলাই আব্দুর রাজ্জাক (৫০) নামে দুই ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

আরো দেখুনঃ