ময়মনসিংহে স্ত্রী হত্যা মামলায় স্বামীকে মৃত্যুদন্ডাদেশ

ময়মনসিংহ প্রতিনিধি।।
ময়মনসিংহে স্ত্রী হত্যা মামলায় স্বামীকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ মমতাজ পারভীন এ রায় ঘোষণা করেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত ফখরুল ইসলাম (৬০) ময়মনসিংহ সদরের ফকিরাকান্দা বয়রা এলাকার বাসিন্দা।

এর আগে এই আসামী দ্বিতীয় স্ত্রীকে হত্যার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়েছিলেন।এরপর জামিনে বের হয়ে ফের হত্যা করেন প্রথম স্ত্রীকে। ওই মামলায় ফখরুলকে মৃত্যুদন্ডাদেশ আদেশ দিয়েছেন আদালত।

মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়, আসামি ফখরুল ২০০১ সালের ১৬ আগস্ট তার দ্বিতীয় স্ত্রী তানিয়াকে হত্যা করে। এর দায়ে ২০০৩ সালের ১৩ সেপ্টেম্বরে তার যাবজ্জীবন কারাদন্ড হয়। ওই মামলায় হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পেয়ে ২০১২ সালের ২৬ মার্চ বসতঘরে ঘুমিয়ে থাকা প্রথম স্ত্রী শিরিনাজ বেগমকে দা দিয়ে জবাই করে হত্যা করে।

আদালতের রায়ে বলা হয়, যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত অবস্থায় জামিনে মুক্তি পেয়ে আসামি দ্বিতীয়বার একই ধরনের অপরাধ সংঘটিত করেছেন বলে আদালত প্রমাণ পায়। সেই প্রেক্ষিতে আদালত আসামীকে শাস্তি হিসেবে মৃত্যুদন্ডাদেশ প্রদান করা হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, পাবলিক প্রসিকিউটর এড. কবীর উদ্দিন ভূঁইয়া। আসামিপক্ষে রাষ্ট্র কর্তৃক নিয়োজিত ছিলেন এড. মোকাম্মেল হক শাকিল।

আরো দেখুনঃ