ময়মনসিংহে ৮৯৯ জন বীর মুক্তিযোদ্ধাকে মসিকের

ময়মনসিংহ প্রতিনিধি ।।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নয়শত বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) কর্তৃপক্ষ। সোমবার দুপুরে নগরীর টাউন হলে এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিটি মেয়র ইকরামুল হক টিটু। অনুষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সিটি কর্পোরেশন এলাকায় বসবাসরত ৮৯৯ জন বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা
পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে মসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, সচিব অন্নপূর্ণা দেবনাথ, প্যানেল মেয়র ও অন্যান্য কাউন্সিলরবৃন্দ, ময়মনসিংহ জেলা আইনজীবি সমিতির পিপি কবির উদ্দিন ভূইয়া, সাবেক জেলা কমান্ডার সেলিম সাজ্জাদ ও মোঃ আব্দুর রব, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নূরুল আমিন কালাম, ময়মনসিংহ সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি সৈয়দ রফিকুজ্জামান, ময়মনসিংহ মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সদস্য সচিব সেলিম সরকার, সাবেক উপজেলা কমান্ডার আবুল কামাম আজাদ ও মোঃ খালেক শিকদার, রেলওয়ে প্রাতিষ্ঠানিক কমান্ডার মোজাম্মেল হক প্রমুখ বক্তব্য রাখেন।

সংবর্ধনা অনুষ্ঠানের সিটি মেয়র ইকরামুল হক টিটু বলেন, বীর মুক্তিযোদ্ধাগণ জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের প্রতি শ্রদ্ধাবোধ, কৃতজ্ঞতাবোধ থেকে আমরা প্রতি বছর সংবর্ধনা আয়োজন করে থাকি। তিনি আরও বলেন, আজ ৮৯৯ জন শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হচ্ছে। সিটির বীর মুক্তিযোদ্ধাদের একটি হোল্ডিং ও পানির কর মওকুফের সিদ্ধান্ত আমাদের রয়েছে। এর ধারাবাহিকতায় আজ ১৮০ বীর মুক্তিযোদ্ধার কর মওকুফ সনদ প্রদান করা হচ্ছে। এছাড়াও, ময়মনসিংহ সিটি কর্পোরেশনে বীর মুক্তিযোদ্ধাগণ ২ তলা পর্যন্ত ভবনের নকশা অনুমোদনে বিনামূল্যে আবেদন করতে পারছেন।

এ সময় সিটির বীর মুক্তিযোদ্ধাদের জন্য সাবমার্সিবল স্থাপনের ফি মওকুফ এবং সিটির নতুন সড়কসমূহ বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিকের নামে নামকরণের ঘোষণা দেন মেয়র। এছাড়াও বীর মুক্তিযোদ্ধাদের জন্য পৃথক করবস্থান নির্মাণের ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি জানান।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ