ময়মনসিংহ মেডিকেলে চিকিৎসক-পুলিশ সংঘর্ষ

ময়মনসিংহ প্রতিনিধি।।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক এবং পুলিশের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় দুই পুলিশ সদস্য ও আট ইন্টার্ন চিকিৎসক আহত হয়েছেন। এ ঘটনার জেরে তিন দিনের কর্মবিরতি ঘোষণা করেছেন হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

বুধবার (৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে হাসপাতালের পুরাতন ভবনের ১৪ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. জাকিউল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার রাত ১০টার দিকে কক্সবাজার পুলিশ লাইনে কর্মরত ময়মনসিংহের বাসিন্দা এএসআই মাহমুদুল হাসান তার স্ত্রী নিলুফার ইয়াসমিনকে হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডে ভর্তি করেন। হাসপাতালে ভর্তি হওয়ার পর মাহমুদুল হাসান কর্তব্যরত চিকিৎসককে ডাকেন। তখন ওই চিকিৎসক আসতে কিছুটা বিলম্ব হওয়ায় এএসআই মাহমুদুল হাসান ক্ষিপ্ত হয়ে চিকিৎসকের সঙ্গে বাজে আচরণ করেন। এসময় দুইপক্ষের মাঝে বাগবিতন্ডা শুরু হয়।

খবর পেয়ে হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ রফিকুল ইসলাম ১৪ নম্বর ওয়ার্ডে আসেন। সেখানে অবস্থার অবনতি দেখে তিনি এএসআই মাহমুদুলকে পুলিশ ক্যাম্পে নিয়ে যান। পরে কয়েকজন ইন্টার্ন চিকিৎসক পুলিশ ক্যাম্পে যান। পুলিশ ক্যাম্পে দুই পক্ষের কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। পরে সংঘর্ষে আটজন ইন্টার্ন চিকিৎসক আহত হন।

এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ কামাল আকন্দ বলেন, দুই পক্ষের সংঘর্ষে পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনার পর রাতেই জেলা পুলিশ সুপার মাছুম আহমেদ ভুঁঞা ও ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় পুলিশ সুপার ঘটনার সঙ্গে জড়িত হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ রফিকুল ইসলাম ও পুলিশ সদস্য আরিফকে সাময়িক বরখাস্ত করেন।

এদিকে, ঘটনার পর দিন বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ এক প্রেস বিজ্ঞপ্তিতে তিন দিনের কর্মবিরতি ঘোষণা করে।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার রাত ১০টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসকের ওপর রোগীর স্বজন এবং পুলিশ ক্যাম্পের সদস্যরা হামলা করেন। এর প্রতিবাদে আগামী তিন কার্যদিবস কর্মবিরতি পালন করবেন ইন্টার্ন চিকিৎসকরা। সেইসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ ওই ঘটনার সুষ্ঠ সমাধান দিতে ব্যর্থ হলে পরবর্তীতে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁঞা বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের জানান, এই ঘটনা তদন্ত করতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন দিনের মাঝে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে । তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. গোলাম ফেরদৌস বলেন, হাসপাতালে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। এতে হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি ঘোষণা করেছেন। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ তিন সদস্যের তদন্দ কমিটি ঘোষনা করেছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ