ময়মনসিংহ মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত একজনের মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি।।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে আসমা বেগম (৫০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে।

সোমবার (১০ জুলাই) বিকাল পৌনে ৬টার দিকে তিনি মারা যান। পুরান ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে আসমা সোমবার বিকালে এই হাসপাতালে ভর্তি হন। ভর্তির একঘণ্টা খানেক পর বিকাল ৫টা ৪০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মঙ্গলবার দুপুরে আসমা বেগমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের ফোকাল পারসন ডাক্তার ফরহাদ হোসেন হীরা।

ফোকাল পারসন ডাক্তার ফরহাদ হোসেন হীরা আরো জানান, স¤প্রতি ডেঙ্গু রোগী আশঙ্কাজনক হারে বাড়তে থাকায় আজ থেকে পৃথক ডেঙ্গু ওয়ার্ড চালু করা হয়েছে। সকাল থেকে ডেঙ্গু রোগীদের আলাদা ওয়ার্ডে স্থানান্তর করা হচ্ছে। প্রাথমিকভাবে ডেঙ্গু ওয়ার্ডে ১৭ জন পুরুষ ও ৮ জন নারীর রোগীর জন্য বেডের ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনে তা আরো বাড়ানো হবে। গত ২৪ঘন্টায় মঙ্গলবার (১১ জুলাই) দুপুর ১২ টা পর্যন্ত পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছে তিনজন। এনিয়ে হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে মোট ২৭ জন ডেঙ্গু রোগী।

উল্লেখ্য, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২ জুলাই বিলকিস বেগম এবং ৭ জুলাই আব্দুর রাজ্জাক এবং সবশেষ ১০ জুলাই
আসমা বেগম নামে এক রোগীর মৃত্যু হয়। এনিয়ে এই বছর হাসপাতালে মোট তিন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো।

এদিকে, মঙ্গলবার সকালে ময়মনসিংহ নগরীকে মশক ও ডেঙ্গু মুক্ত রাখতে মশক নিধন ক্র্যাশ প্রোগ্রাম ও সচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এসময়
সিটি মেয়র বলেন, আমরা নগরীকে মশক ও ডেঙ্গু মুক্ত রাখতে ক্র্যাশ প্রোগ্রামের পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ