মসজিদের তারাবি নামাজের ইমাম নিয়ে দ্বন্দে প্রাণ গেল আনসার সদস্যের

ময়মনসিংহ প্রতিনিধি।।

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানাধীন মশাখালী ইউনিয়নের মশাখালী মধ্য এলাকায় আসন্ন রমজানে তারাবি নামাজের ইমাম নিয়োগকে কেন্দ্র করে দুই পক্ষের দ্বন্দে মো. আব্দুল জলিল (৩৩) নামে এক আনসার সদস্যের মৃত্যু হয়েছে। বুধবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জলিলের মৃত্যু হয়।

পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুজ্জামান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, গত শুক্রবার জুমার নামাজ শেষে মশাখালী মধ্যপাড়া বায়তুল ফালা জামে মসজিদে আসন্ন রমজানে তারাবি ইমাম নিয়োগ নিয়ে দুইপক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়।

স্থানীয় ফারুক গ্রæপের দাবী করে তারাবির জন্য আলাদা ইমাম নিয়োগ দিতে। আর মসজিদের মুসল্লিদের বড় একটি অংশ দাবী করে মসজিদের বর্তমান ইমাম যিনি রয়েছেন তিনিই তারাবি নামাজ পড়াবেন।

এ অবস্থায় শুত্রবার আছরের নামাজের পর ফারুক গ্রুপের ফারুক সহ মিশুম, মানিক, মাসুম ও মুসল্লি আ. রাজ্জাক ও সুমন মিয়া দেশীয় অস্ত্র নিয়ে আনসার সদস্য জলিল মিয়ার ওপর হামলা চালায়। হামলায় সময় নিহত জলিলের মাথায় আঘাত করলে মাথার খুলি ভেঙ্গে দেবে যায়। এছাড়াও জলিলের হাত, পায়েও গুরুকর জখম। এ সময় উপস্থিত মুসল্লিরা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। অবস্থা অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে জলিল মারা যায়।

নিহতের বড় ভাই আজিজুল হক বলেন, বিনা অপরাধে আমার ভাইকে হত্যা করেছে। হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবী করছি।

ওসি রাশেদুজ্জামান আরও জানান, ঘটনায় নিহতের বড় ভাই আজিজুল হক বাদী হয়ে এর আগে মঙ্গলবার রাতে মারধরের একটি মামলা করেছিলেন। সেই মামলাটিই এখন হত্যা মামলায় রুপান্তরিত হবে। আসামী গ্রেফতারে এরই মধ্যে পুলিশের একটি টিম মাঠে কাজ করছে।

আরো দেখুনঃ